চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

ভোটারদের দায়িত্ব কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেয়া : ভূমিমন্ত্রী

আনোয়ারা সংবাদদাতা

৩১ ডিসেম্বর, ২০২৩ | ৯:১৮ অপরাহ্ণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে। আমরা দায়িত্ব পালন করেছি। এখন আপনাদের দায়িত্ব কেন্দ্রে কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেবেন। অতি উৎসাহী হওয়ার দরকার নেই।

 

রবিবার (৩১ ডিসেম্বর) বিকালে উপজেলার রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে গহিরা দোভাষীর বাজার মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেছেন, এক সময় উপকূল ছিল বন্যা, ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের আতঙ্কের দিন। মানুষ সব সময় আতঙ্কে থাকতেন, সাগরের জোয়ারের পানিতে মানুষের রান্না করা ভাত ভেসে যেত। আজ এই উপকূল সুরক্ষিত, আমি পাঁচ’শ কোটি টাকার বেড়িবাঁধ নির্মাণ করে দিয়েছি। স্থায়ী বেড়িবাঁধ হওয়ার কারণে এখন আনোয়ারা উপকূলে আর আতঙ্ক নেই। এটা আওয়ামী লীগ সরকার ক্ষমতার কারণে সম্ভব হয়েছে। শুধু তাই নয় উপকূলের শিক্ষাব্যবস্থা বিস্তারে আওয়ামী লীগ সরকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সাইক্লোন সেল্টারসহ ভবন নির্মাণ করে দিয়েছে।

 

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সম্পর্কে ভূমিমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ সরকার চালের দাম ১০ টাকা করে ছিল। আজ বিশ্ব বাজারে অস্তিরতার কারণে দ্রব্যমূল্যের এই অবস্থা। এটা বেশি দিন থাকবে না।

 

তিনি বলেন, সারাদেশে নৌকার জোয়ার, উন্নয়নের কারণে এই জোয়ার। উন্নয়ন আরো হবে, দলমত ধর্মবর্ণ নির্বিশেষে আমি আপনাদের পাশে ছিলাম। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে আমাদের ঘরে থাকতে দেয়নি, কিন্তু আমি কাউকে কষ্ট দেয়নি। তবে কেউ যদি অন্যায় করে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের ছাড় দেওয়া হবে না। লন্ডনে বসে তারেক জিয়া ষড়যন্ত্র করছে, উস্কানি দিচ্ছে।

 

রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান আমিন শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আজিজ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সহ সভাপতি সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দ, জানে আলম, যুগ্ম সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, ভূমি মন্ত্রীর সহকারী একান্ত সচিব রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, সাংগঠনিক সম্পাদক এমএ মালেক, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আবুল হাসান কাশেম, আবু তাহের কন্ট্রাক্টর, উপজেলা যুবলীগের সদস্য জালাল উদ্দিন, জামাল উদ্দিন, মো এনামুল হক, ইউনিয়ন যুবলীগের সভাপতি এম এ হান্নান, সাধারণ সম্পাদক ওবাইদুল হক মুন্না প্রমুখ।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট