চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

‘ইএমসিআরপি প্রকল্পের সেবা সুবিধা ব্যবহারে সাধারণ মানুষকে সচেতন হতে হবে’

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

৪ অক্টোবর, ২০২৩ | ৪:৫৪ অপরাহ্ণ

জরুরি ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবিলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নরত প্রকল্প ইমার্জেন্সি মাল্টি-সেক্টর রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স প্রজেক্ট (ইএমসিআরপি) এর অধীনে কক্সবাজার জেলার জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকের জন্য রোহিঙ্গা ক্যাম্পসমূহে এবং কক্সবাজার জেলার ৮টি উপজেলায় বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় কক্সবাজারের চকরিয়া উপজেলার স্টেকহোল্ডারদের নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার ( ৪ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ সরকার বিশ্ব ব্যাংকের অনুদান সহায়তায় জরুরি ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবেলায় মাল্টি- সেক্টর প্রকল্পের বিভিন্ন সেবা সুবিধা এবং অবকাঠামোগত উন্নয়ন ব্যবহারে যত্নশীল হওয়ার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) কর্তৃক উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভাটি অনুষ্ঠিত হয়।

 

চকরিয়া উপজেলার এলজিইডি প্রকৌশলী সাফায়েত ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও বিসিসিপির ডেপুটি টীম লিডার রিদুয়ানুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিসিসিপির প্রোগ্রাম কোর্ডিনেটর মোহাম্মদ শাহাবুদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, চিরিঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দীন, বর্তমান চেয়ারম্যান জামাল হোসেন চৌধুরী প্রমূখ। এছাড়া, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি সদস্য ও স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, সরকারি সেবা সুবিধা ব্যবহারে প্রতিটা মানুষের যত্নবান হওয়া উচিত। প্রতিটি স্থাপনা যাতে টেকসই হয় সে জন্য সাধারণ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করা জরুরি। ইএমসিআরপি প্রকল্পের সেবা সুবিধা ব্যবহারে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। এই স্থাপনা রক্ষণাবেক্ষনের জন্য জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

 

এর আগে সভার শুরুতে বিসিসিপি ডেপুটি টিম লিডার রিদুয়ানুর রহমান ইএমসিআরপি প্রকল্পের কমিউনিকেশন এ্যাওর্নেস সার্ভিস কার্যক্রমের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে মাধ্যমে বিভিন্ন সেবা সুবিধা এবং অবকাঠামোগত উন্নয়ন বাস্তবায়নের চিত্র তুলে ধরেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট