চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘মানবতার সেবার মাধ্যমে পাশ্চাত্যের দেশগুলোতে ইসলাম ছড়িয়ে পড়ছে’

পূর্বকোণ ডেস্ক

৩ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:৫০ পূর্বাহ্ণ

মানবতার সেবার মাধ্যমে পাশ্চাত্যের দেশগুলোতে ইসলাম ছড়িয়ে পড়ছে। সামাজিক কার্যক্রম, ত্যাগ ও ভালোবাসা দিয়ে মুসলিমরা অমুসলিমদের মন জয় করছেন। এভাবেই ইসলাম পাশ্চাত্য জগতে ব্যাপকতা লাভ করছে। আইটিভি ইউএসএ ও যাইতুন একাডেমির উদ্যোগে আয়োজিত ‘দাওয়া অ্যাক্টিভিটিজ ইন ওয়েস্টার্ন কান্ট্রিস’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

 

শনিবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রামের পশ্চিম খুলশীতে যাইতুন একাডেমি ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।

 

যাইতুন একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ আমিনুল হকের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. মো. শহীদুল হক। শাহ ইরফান সিদ্দিকীর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এই আয়োজন।

 

সভায় বিশেষ অতিথি প্রফেসর ড. আ ক ম আব্দুল কাদের মক্কা, ইথিওপিয়া, তায়েফ ও মদিনার আর্থসামাজিক প্রেক্ষাপটে মহানবী (সা.) ও সাহাবীদের অনুসৃত দাওয়াতি পন্থা অমুসলিম দেশসমূহে কিভাবে কার্যকর করা যায় তার ওপর বস্তুনিষ্ঠ গবেষণাকর্ম সম্পাদনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. আফম খালিদ হোসেন। অতিথি ছিলেন প্রফেসর ড. বিএম মফিজুর রহমান ও মিডিয়া ব্যক্তিত্ব খালেদ সাইফুল্লাহ বখশী।

 

সভায় উপস্থিত ছিলেন শাঈখ আফীফ ফোরকান, অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. সউদ বিন মুহাম্মদ, অধ্যাপক ড. শোয়াঈব মক্কী, অধ্যাপক কফিল উদ্দিন, অধ্যাপক আবদুর রহিম, অধ্যাপক আ ফ ম নূরুজ্জামান, অধ্যাপক হারুনুর রশীদ, অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম, অধ্যাপক ড. সলিম উল্লাহ, অধ্যাপক ড. নোমান হাসান, শাঈখ মুহিব্বুল্লাহ হেলাল, শাঈখ নূরুন্নবী প্রমুখ।

 

সভায় প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেন যাইতুন একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ আমিনুল হক। প্রধান অতিথি মুহাম্মদ শহীদুল্লাহ যাইতুন একাডেমি এবং কায়েদ পরিবারের সদস্য ড. মুহাম্মদ আমিনুল হক ও ড. শহীদুল হককে আইটিভি ইউএসএর ক্রেস্ট উপহার দেন। শেষে দোয়া পরিচালনা করেন প্রফেসর ড. আফম খালিদ হোসেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট