চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ৩ পুলিশের মৃত্যুতে ‘আলহামদুলিল্লাহ’ লিখে স্ট্যাটাস, যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট, ২০২৩ | ৬:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় ৩ পুলিশের নিহতের ঘটনায় ফেসবুকে ‌‘আলহামদুলিল্লাহ’ লিখে স্ট্যাটাস দেওয়া যুবক মো. বাপ্পীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) দিবাগত রাতে সোনাইছড়ি ইউনিয়নের গামারিতল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন (মঙ্গলবার) তাকে নাশকতা মামলার সন্দেহভাজন আসামি হিসেবে আদালতে পাঠানো হয়েছে। ওইদিন আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন।

অভিযুক্ত বাপ্পী ওই এলাকার শামসুল আলমের ছেলে ও স্থানীয়ভাবে যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

গত ২৭ আগস্ট সীতাকুণ্ডের সলিমপুর ফকিরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেললাইনে ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা ট্রেনের সঙ্গে টহলে থাকা পুলিশবাহী একটি পিকআপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সীতাকুণ্ড থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মোহাম্মদ হোসাইন, মিজানুর রহমান ও এসকান্দার আলী মোল্লা নিহত হন। এ ঘটনায় শোকের মাতম চলছিল। এমন সময় অভিযুক্ত যুবক বাপ্পী ফেসবুকে ব্যক্তিগত আইডিতে লেখেন, ‘আলহামদুলিল্লাহ সীতাকুণ্ডে ট্রেনের ধাক্কায় তিন পুলিশ জয় বাংলা।’ এরপর স্ট্যাটাসটি নিয়ে নানা প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ‘২৮ আগস্ট রাতে ফেসবুকে পোস্ট দেওয়া ব্যক্তি বাপ্পিকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তিনি একটি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত বলে জানতে পেরেছি। তবে তাকে পুলিশের মৃত্যুর খবরে ফেসবুকে ‘আলহামদুলিল্লাহ’ লেখার কারণে গ্রেপ্তার করা হয়নি। তাকে নাশকতার অভিযোগে সম্প্রতি সীতাকুণ্ড থানায় করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

তিনি ওই মামলায় সন্দেহভাজন আসামি। এ কারণে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট