চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ার দুর্গম এলাকায় ত্রাণ সহায়তা পুলিশের

নিজস্ব প্রতিবেদক

১২ আগস্ট, ২০২৩ | ৯:২৪ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় দুর্গম এলাকায় ত্রাণ বিতরণ করেছে পুলিশ। শনিবার (১২ আগস্ট) উপজেলার নলুয়া ইউনিয়নের বিল্লা পাড়া ও আশপাশের এলাকায় পুলিশের ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পরিবারকে এ সহায়তা দেওয়া হয়।

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, সীমিত পরিসরে ত্রাণ দেওয়ার ক্ষেত্রে আমরা অপেক্ষাকৃত দুর্গম এলাকা বেছে নিচ্ছি। নলুয়া ইউনিয়নের ওই এলাকাটি একেবারে দুর্গম। শনিবার আমরা সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমানের নেতৃত্বে সেখানে পৌঁছে একটি টিম ত্রাণ বিলি করেছি। দুর্গম এলাকায় আমাদের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।

 

টানা ভারী বর্ষণ এবং পাহাড়ি ঢলে চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়া ও চন্দনাইশ এলাকায় ভয়াবহ বন্যা হয়। মঙ্গলবার (৮ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) টানা দিন তিন উপজেলার কয়েক লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়ে। এ সময়ে পানিতে তলিয়ে তিন উপজেলায় ১৭ জনের মৃত্যু হয়। ভেসে যায় ফসলের খেত এবং মাছের প্রজেক্ট। স্রোতের তোড়ে সড়কের বিভিন্ন অংশ ভেসে যাওয়া এবং সড়কে বড় বড় গর্তের কারণে অনেকটাই ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট চরম আকার ধারণ করছে বন্যা কবলিত এলাকায়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট