চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কাপ্তাইয়ে সেনা-ব্যবসায়ী মতবিনিময় সভা 

কাপ্তাই সংবাদদাতা

৫ জুন, ২০২৩ | ৭:২৩ অপরাহ্ণ

সেনা জোনের আয়োজনে কাপ্তাই এবং রাজস্থলী উপজেলার ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। আজ সোমবার (৫ জুন) সকাল ১০টায় সৈনিক শহীদ আফজাল হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কাপ্তাই ৫৬ জোন অধিনায়ক লে. কর্নেল মো. নুর উল্লাহ জুয়েল।

 

সভায় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রামের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এছাড়া কাপ্তাই এবং রাজস্থলী উপজেলা থেকে আগত ব্যবসায়ীরা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীদের অপতৎপরতা ও চাঁদাবাজি নিয়ে মতবিনিয় করেন।

 

জোন কমান্ডার ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, জোনের দায়িত্বপূর্ণ এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদাবাজিসহ যেকোন ধরনের অপতৎপরতা রোধে সেনা জোন সবসময় আপনাদের পাশে রয়েছে।

 

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সংগঠনগুলো চাঁদাবাজি করে সংগ্রহকৃত অর্থ দিয়ে সমরাস্ত্র ক্রয় করে দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে ব্যবহার করছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ব্যক্তিগত লাভের আসায় গোপনে সশস্ত্র গ্রুপগুলোকে চাঁদা দিয়ে রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে সহায়তা করছে। জোন কমান্ডার তাদেরকে হুঁশিয়ার করে বলেন, যে সকল ব্যবসায়ী সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দিয়ে সহায়তা করে থাকে মদদদাতা হিসেবে তারাও দেশের শত্রু । যদি কোন ব্যবসায়ী অথবা ব্যক্তির বিরুদ্ধে সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দেওয়ার ব্যাপারে তথ্য প্রমাণ পাওয়া যায় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আঞ্চলিক সশস্ত্র গ্রুপগুলোর চাঁদাবাজি রোধে স্থানীয়ভাবে সমন্বিত প্রতিরোধ গড়ে তুলার পাশাপাশি সশস্ত্র চাঁদাবাজদের অবস্থান সংক্রান্ত তথ্য দ্রুত নিকটবর্তী সেনা ক্যাম্পে পৌছানোর ব্যপারে অনুরোধ করেন।

 

জোন কমান্ডার আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক রাজনৈতিক দলের কিছু স্বার্থান্বেষী মহল পার্বত্য চট্টগ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার জন্য গোপনে চেষ্টা চালাচ্ছে। সেনাবাহিনী দেশের সার্বভৌমত্বের পাশাপাশি এবং পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন রক্ষায় বদ্ধ পরিকর বলে তিনি জানান।

 

এ সময় কাপ্তাই সেনা জোনের আওতাধীন কাপ্তাই এবং রাজস্থলী উপজেলার সকল কাঠ ব্যবসায়ী সমিতি, পরিবহন মালিক সমিতি, সিএনজি সমিতি, ট্রাক, মিনিট্রাক ও চাঁদের গাড়ি মালিক সমিতি, বাজার পরিচালনা কমিটি, মৎসজীবী সমিতির নেতা, প্রতিনিধি এবং স্থানীয় সকল গাছ ব্যবসায়ীরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/কবির/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট