চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় বাসচাপায় আহত সহপাঠীর মৃত্যুর খবরে সড়ক অবরোধ

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

২৯ মে, ২০২৩ | ৪:৫০ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় বাসচাপায় গুরুতর আহত রাকিবের মৃত্যুর ঘটনায় মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে প্রায় আড়াইঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় তারা রাকিবের মৃত্যুর ঘটনায় বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা, কলেজ গেট সড়কে গতিরোধক তৈরিসহ কয়েকটি দাবি তুলে ধরেন।

 

সোমবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া ডুলাহাজারা কলেজ গেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শতাধিক শিক্ষার্থী।

 

দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। তিনি জানান, গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে কলেজ গেট এলাকায় মারছা পরিবহনের একটি বাসের ধাক্কায় গুরুতর আহত হন বাইক আরোহী রাকিব। তাকে প্রথমে মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে ও পরে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে দিবাগত রাত সোয়া ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

রাকিব উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বালুচর গ্রামের মো. মনছুর আলমের ছেলে ও ডুলাহাজারা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র।

 

খবর পেয়ে দুপুর ১২টার দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও থানার ওসি ঘটনাস্থলে যান। তাদের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। পরে পরিবহন শ্রমিকদের প্রতিনিধি ও শিক্ষার্থীদের নিয়ে বসেন ইউএনও। এরপর পরিবহন শ্রমিক প্রতিনিধি ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে উপজেলা প্রশাসন।

 

ইউএনও জেপি দেওয়ান বলেন, ‘শিক্ষার্থী নিহতের ঘটনাটি খুবই বেদনাদায়ক। দাবি পূরণের আশ্বাসে শিক্ষার্থীদের কলেজে ফিরিয়েছি। কলেজে উভয় পক্ষের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে আলোচনায় বসেছি। আশা করছি তাদের দাবি বাস্তবায়ন হবে।’

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট