চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

দায়ের কোপে প্রাণ হারালেন ‘দা বাহিনী’র প্রধান

চকরিয়া সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০২২ | ২:২৫ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ার টৈটংয়ের নাছির উদ্দিন (৪৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত নাছির কথিত ‘দা বাহিনী’র সদস্য ছিলেন।

 

রবিবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে পণ্ডিত পাড়ার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এতে এলাকায় আবারও আতঙ্ক দেখা দিয়েছে।

 

স্থানীয় লোকজন ও পুলিশের দাবি, জমির বিরোধ নিয়ে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

 

এদিকে স্থানীয়রা বলেন, পণ্ডিতপাড়া এলাকার মোজাফফর আহমদের সঙ্গে নাছির উদ্দিনের জমির ‘এওয়াজ বদল’ নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে তাদের মধ্যে একাধিকবার কথা কাটাকাটি হয়েছে। গতকাল রবিবার রাত সাড়ে ১১টার দিকে মোজাফ্ফরের বাড়ির সামনে গেলে নাছির উদ্দিনকে কোপান মোজাফফর ও তার ছেলে আসহাব উদ্দিন। এতে নাছির গুরুতর আহত হলে তাকে পেকুয়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে দিবাগত রাত ১টার দিকে তিনি মারা যান।

 

পুলিশ জানায়, ২০২০ সালের ১২ নভেম্বর বাঁশখালীতে ৩৪ জলদস্যু আত্মসমপর্ণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীকে নিজের অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছিলেন দা বাহিনী প্রধান নাছির উদ্দিন। এরপর দ্রুত সময়ের মধ্যে সব মামলায় তার জামিন হলে তিনি জেল থেকে বের হন। হত্যা, অস্ত্র, মারামারি ও বন আইনে অন্তত দেড় ডজনের বেশি মামলা রয়েছে দা বাহিনী প্রধান নাছির উদ্দিনের বিরুদ্ধে।

 

নাছিরের পরিবারের লোকজন দাবি করেন, নাছির আত্মসমর্পন করার পর ভালো হয়ে যেতে চেয়েছিলেন। জেল থেকে বের হয়ে তিনি একটি মুদির দোকানও দিয়েছিলেন।

 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী জানান, চট্টগ্রাম নেওয়ার পথে মারা যাওয়ায় লাশের ময়নাতদন্ত করানো হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। নাছিরের হত্যাকারীদের ধরতে পুলিশ চেষ্টা করছে। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট