চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মিরসরাইয়ে ড্রেজারডুবি : আরও ৩ শ্রমিকের মরদেহ উদ্ধার

মিরসরাই সংবাদদাতা

২৬ অক্টোবর, ২০২২ | ১১:১৫ পূর্বাহ্ণ

সন্দ্বীপ চ্যানেলের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ড্রেজার ডুবে নিখোঁজ হওয়া আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

 

তারা হলো- শাহীন মোল্লা (২৫) ও মাহমুদ মোল্লা (২২) ও আল আমিন (২০)। তাদের বাড়ি পটুয়াখালী জেলার জৈনকাঠি এলাকায়। এদের মধ্যে শাহীন মোল্লা ও মাহমুদ মোল্লা আপন ভাই।

 

আজ বুধবার (২৬) সকালে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ‘সকাল ৭টা থেকে আমরা উদ্ধার অভিযান পুনরায় শুরু করি। একটু আগে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত নিখোঁজ ৮ শ্রমিকের মধ্যে ৪ জনের মরদেহ উদ্ধার হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। 

 

এর আগে গতকাল (২৫ অক্টোবর) আলামিন (২০) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত মোট চার জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও চার জন। বাকিদের উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

 

সোমবার (২৪ অক্টোবর) দিবাগতে রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে জোয়ারের পানির উচ্চতা বাড়ায় বালু উত্তোলনের ড্রেজারটি আটজন শ্রমিকসহ ডুবে যায়।

 

জানা যায়, উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে ১০০০ ফুট দূরত্বে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজারটি (সৈকত-২) রাখা ছিল। মঙ্গলবার দুপুর ১২টা থেকে প্রবল স্রোত ডিঙিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল উদ্ধার তৎপরতা শুরু করেন।

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট