চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

আসহাব উদ্দীন সড়কের বেহাল দশা

একদিনের বৃষ্টিতে ৩০ দিনের দুর্ভোগ

অনুপম কুমার অভি, বাঁশখালী

৮ জুন, ২০২২ | ১১:৫০ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার গুনাগরী হতে বাহারছড়া মোশারফ আলী হাট পর্যন্ত অধ্যাপক আসহাব উদ্দীন সড়কটি যানবাহন ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। একদিনের বৃষ্টিতে ৩০দিন কাদা-পানিতে পথ চলাচলের দুর্ভোগ সইতে হয় স্থানীয়দের।

জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রকৌশল অধিদপ্তরের (এল.জি.ই.ডি) অধীনে বাঁশখালী গুনাগরী হতে বাহারছড়া মোশারফ আলী হাট পর্যন্ত ৫ কিলোমিটারব্যাপী অধ্যাপক আসহাব উদ্দীন সড়কটি ৩ বছর পূর্বে ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে সংস্কার করা হলেও পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বৃষ্টির সময় জলাবদ্ধ হয়ে পড়ে। এতে ১২ ফুট প্রশস্তের সড়কের বিভিন্ন অংশ ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দিয়ে স্কুল-কলেজ-মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও অফিসগামী যাত্রীসহ ২ ইউনিয়নের ১৫ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ প্রতিদিন চলাচল করে দুর্ভোগ সয়ে।

বাহারছড়ার সিএনজি ট্যাক্সি চালক মোর্শেদ জানান, কাদাপানির গর্তে যাত্রীবাহী ট্যাক্সিগুলো আটকে যাচ্ছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্কুলছাত্র নুরুল ইসলাম জানান, সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ১ দিন বৃষ্টি হলে সড়কটির ওপর ১ মাস পানি জমে থাকে। কাদা-পানি যানবাহন চলাচলের সময় ছিটকে পথচারী ও আমাদের গায়ে ও কাপড়ে পড়ে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ বলেন, সড়কটির সংস্কারে প্রায় ১ কিলোমিটার সি.সি গার্ডার এবং বাকি অংশ কার্পেটিং কাজে ৫ কোটি টাকা ব্যয় নির্ধারণ করে ৩ বার টেন্ডার আহ্বান করা হয়েছে। হঠাৎ রড-সিমেন্টের মূল্যবৃদ্ধিতে ঠিকাদারগণ আগ্রহী না হওয়ায় টেন্ডার প্রক্রিয়া দেরি হচ্ছে।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট