চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

চন্দনাইশের মধ্যম জোয়ারা ও পটিয়ার খানখানাবাদবাসীর চলাচল পথ

মাটির রাস্তায় পার ৫১ বছর

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ

৫ জুন, ২০২২ | ৭:২৯ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলার উত্তর সীমান্তবর্তী মধ্যম জোয়ারা গ্রামের সাথে লাগানো পটিয়া উপজেলার সর্বদক্ষিণ সীমান্তের জোয়ারা খানখানাবাদ গ্রামের সংযোগ সড়ক তথা মধ্যম জোয়ারা-খানখানাবাদ সড়কটি স্বাধীনতার ৫১ বছর পরও এখনো মাটির। সড়কে লাগেনি আজো ইট-বালির ছোঁয়া। এতে বিশেষ করে বর্ষাকালে ও বৃষ্টি মৌসুমে পিচ্ছিল পথে চলাচলে ভুগতে হয় গ্রামবাসীকে।

 

সরেজমিনে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চন্দনাইশ ও পটিয়া দুই উপজেলার সংযোগ সড়ক তথা মধ্যম জোয়ারা-খানখানাবাদ সড়কটিতে স্বাধীনতার ৫১ বছর অতিবাহিত হওয়ার পরও উন্নয়নের ছোঁয়া লাগেনি। চন্দনাইশ উপজেলার মধ্যম জোয়ারা ও পটিয়া উপজেলার জোয়ারা খানখানাবাদ গ্রাম দুটিতে বসবাস বড়ুয়া সম্প্রদায়ের। সড়কটি এক কিলোমিটারের অধিক হলেও দুই উপজেলার অংশ হিসেবে কোন উপজেলার পক্ষ থেকে উন্নয়নকাজের প্রকল্প দেয়া হয়নি কোন সময়। এতে আধুনিক এ যুগেও অবহেলিত রয়ে যায় গ্রাম দুটির জনগণ।

 

মধ্যম জোয়ারা গ্রামের ভবতোষ বড়ুয়া জানালেন, তাদের গ্রাম ও পার্শ্ববর্তী খানখানাবাদ গ্রামের মাঝখানে চন্দনাইশ ও পটিয়ার সীমান্তবর্তী একটি খাল প্রবাহিত রয়েছে। খালের পাড়ে রয়েছে ৬ শতাধিক বছরের পুরনো বৌদ্ধ শ্মশান। মাটির সড়কে বর্ষাকালে পিচ্ছিল পথে যাতায়াতে দুর্ভোগের কথা জানিয়ে তিনি বলেন, দুই গ্রামবাসীর সকলেরই একটা প্রশ্ন, আর কতকাল উন্নয়নবঞ্চিত রবে তারা?

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট