চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

তিন বিভাগে ভারী বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:১৮ পূর্বাহ্ণ

দেশের তিন বিভাগে সোমবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার সন্ধ্যায় আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বিষয়টি জানিয়েছেন।

খো. হাফিজুর রহমান জানিয়েছেন, সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকাসহ রাজশাহী এবং খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় দমকা হাওয়া ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়াও সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। গত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, বর্তমানে ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার, যা দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে বইছে। সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায়  সর্বোচ্চ ১৩১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে খুলনায়। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস ছিল ঢাকার টাঙ্গাইল, চট্টগ্রামের বান্দরবান ও খুলনার কুমারখালীতে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেটে।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট