চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

তাপমাত্রা কমে বাড়ছে শীত

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০২২ | ১১:১৪ পূর্বাহ্ণ

দিনভর নগরীতে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। বেশিরভাগ জায়গায় সূর্যেরও দেখা মেলেনি। এতে দিনভর শীত শীত আমেজ ছিল নগর জুড়ে। এদিকে এক দিনের ব্যবধানে চট্টগ্রামে ৩ ডিগ্রি কমেছে সর্বোচ্চ তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। আগামী কয়েক দিন চট্টগ্রামে আবহাওয়ার এমন অবস্থা থাকতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

 

এদিকে গতকাল থেকে দেশের চার জেলায় ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। গত বৃহস্পতিবার দেশের পাঁচ জেলায় শৈত্যপ্রবাহ শুরু হয়। একদিনের ব্যবধানে সেই পাঁচ জেলা থেকে তিন জেলায় শৈত্যপ্রবাহ দূর হয়েছে। অন্যদিকে নতুন করে দুই জেলায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

 

আজ চট্টগ্রামসহ সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়া অধিদপ্তর।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর-উত্তর/পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.২ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩২ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় গতকাল রাত ১টা ৩৪ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৭টা ৩২ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে দুপুর ১টা ৫৯ মিনিট এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ৮টা ২৬ মিনিটে।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন