চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

প্রতিদিনই কমছে তাপমাত্রা, বাড়ছে শীত

নিজস্ব প্রতিবেদক

২৫ ডিসেম্বর, ২০২২ | ১১:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামসহ সারাদেশে প্রতিদিনই কমছে তাপমাত্রা। এতে বাড়ছে শীত। তাপমাত্রা কমায় দেশের উত্তরাঞ্চলের দুই জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। তবে তাপমাত্রা বেড়ে আজকের মধ্যে শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।

 

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে শনিবার সকাল ৬টায় একই এলাকায় অবস্থান করছিল। এটি পরবর্তীতে পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

 

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.০ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩০ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১টা ৪৩ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৮টা ৪৩ মিনিট। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ২ টা ১৩ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৮টা ৪৪ মিনিট।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন