চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

লঘুচাপ অবস্থান করছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে

দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা

পূর্বকোণ ডেস্ক

৯ জুন, ২০১৯ | ৫:৪৪ অপরাহ্ণ

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা জানানো হয়েছে। এদিকে আজ ভোর থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে। এতে ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফেরা মানুষের দুর্ভোগ সৃষ্টি হয়। একদিকে বৃষ্টি, অন্যদিকে পরিবহন সংকটে তাদের দুর্ভোগ আরো বৃদ্ধি পায়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে পশ্চিম বঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি নিয়ে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

আজ রবিবার (৯ জুন) বিকাল পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। রাতে আকাশ মেঘাচ্ছন্ন এবং থেমে থেমে বেশ কয়েকবার হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ চট্টগ্রামে সূর্যাস্ত সন্ধ্যা ৬টা বেজে ৩৬ মিনিটে।

 

পূর্বকোণ/ ময়মী

শেয়ার করুন