চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সেমিতে আফগানিস্তান, ভিডিওকলে ক্রিকেট দলকে পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০২৪ | ১:০৭ অপরাহ্ণ

নারীশিক্ষা এবং অধিকারের অভিযোগ এনে দুই দফায় আফগানদের বিপক্ষে সিরিজ স্থগিত করেছিল অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপে সেই অস্ট্রেলিয়াকেই বিদায় করে সেমিফাইনালের গ্র্যান্ড স্টেজে পা রেখেছে আফগানিস্তান। এবার ইতিহাস গড়া আফগান দলকে ভিডিওকলে শুভেচ্ছা জানালেন তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি।

 

মঙ্গলবার সকালে বাংলাদেশকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে আফগানিস্তান। তারপরই দলের অধিনায়ক রশিদ খানকে ভিডিওকল করেন তালেবানের পররাষ্ট্রমন্ত্রী। দেই মিনিটেরও বেশি সময় কথা হয় তাদের। ‘মোবারক’ জানিয়ে কথা শুরু করেন আমির খান।

 

এ সময় তিনি সেমিফাইনাল নিশ্চিত করায় শুভেচ্ছা জানান গোটা দলকে। তাদের কথোপকথনের ভিডিও আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের এক্স হ্যান্ডেলে প্রকাশ করেছে। আগামী দিনে আফগান ক্রিকেট দল আরও সাফল্য পাবে বলেই আশাবাদী তালেবান মন্ত্রী।

 

এদিকে, আফগানিস্তান ক্রিকেট দলের এমন সাফল্য পুরোদমে উপভোগ করেছেন দেশটির ক্রিকেটপাগল জনতা। ক্যারিবিয়ান দ্বীপ সেন্ট ভিনসেন্টে যখন আফগানিস্তানের খেলোয়াড়রা ব্যস্ত উৎসবে, ঠিক একইসময়ে অনেকটা দূরে প্রখর সূর্যের তাপে দাঁড়িয়ে সবাই আনন্দে মেতেছেন একই কারণে। ক্রিকেট যেন কান্দাহার আর সেন্ট ভিনসেন্টকে যোগ করেছে একই টাইম ফ্রেমে।

 

ইতিহাস গড়া জয়ের পর আফগান অধিনায়ক রশিদ খানের কণ্ঠেও শোনা গেল দেশের মানুষের কথা, ‘আমরা ঘরের লোকদের খুশি করতে চেয়েছি। সবাই এটার জন্য কঠোর পরিশ্রম করেছে। আফগানিস্তানে এখন দারুণ উৎসব চলছে। আমাদের জন্যও এটা অনেক বড় অর্জন। আমার বলার ভাষা নেই যে আফগানিস্তানে এখন কতবড় উৎসব চলছে।’

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট