চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

২২ জুন, ২০২৪ | ৮:১১ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাঁচা মরার লড়াইয়ের ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

 

ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে তারকা পেসার তাসকিন আহমেদকে বসিয়ে একাদশে ফেরানো হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলি অনিককে।

 

বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে দুই দলের জন্যই জয়ের কোনো বিকল্প নেই। ভারত আজ জিতলেই সেমিফাইনালে উঠে যাবে। তবে হেরে গেলেও সমস্যা নেই। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতলেও সেমিফাইনালে যেতে পারবে।

 

কিন্তু বাংলাদেশ আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে ব্যাক ফুটে আছে। আজ ভারত এবং মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে জিততে না পারলে সেমিফাইনালের আগেই বিদায় নেবে টাইগাররা। সেই দিক বিবেচনায় ভারত-আফগানিস্তান দুটি ম্যাচই বাংলাদেশ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 

ভারত-বাংলাদেশ এই দুই দল অতীতে ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ১৩টিতে জিতেছে ভারত আর একটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

 

বাংলাদেশ: তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান।

 

ভারত: রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ সূর্যকুমার যাদব, শুভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট