চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ফ্রেঞ্চ ওপেনের নতুন রাজা স্পেনের আলকারাজ

স্পোর্টস ডেস্ক

২০ জুন, ২০২৪ | ৩:১২ অপরাহ্ণ

অপর প্রান্তে বল যখন ফেরত আসতে ব্যর্থ হল, তখনই আনন্দে মাটিতে লুটিয়ে পড়লেন কার্লোস আলকারাজ। দুই হাত মুখে চেপে মুষ্ঠিবদ্ধ করে কি গর্জন! একটু পর উঠে দাঁড়াতেই আনন্দে আত্মহারা হয়ে উঠলেন।

 

প্যারিসের রোলাঁ গারোয় আজ ফ্রেঞ্চ ওপেনের ১২৩তম আসরের পুরুষ এককের ফাইনালের স্নায়ুক্ষয়ী লড়াইয়ে জার্মানির আলেক্সান্দার জভেরেভকে ৩-২ সেটে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হলেন স্পেনের তরুণ সেনসেশন আলকারাজ।

 

৪ ঘণ্টা ১৯ মিনিটের ফাইনালে ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১, ৬-২ গেমে জিতলেন আলকারাজ। প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে নিজের প্রথম তিনটি গ্র্যান্ডস্লাম জিতলেন ভিন্ন তিন সারফেসে। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে হার্ড, ক্লে ও গ্রাস কোর্টে শিরোপা উঁচিয়ে ধরলেন ২১ বছর বয়সী তৃতীয় বাছাই। রেকর্ড ভাঙলেন আরেক স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের।

 

২০২২ সালে ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হন আলকারাজ। পরের বছর উইম্বলডনে শ্রেষ্ঠত্বের মুকুট পড়েন, এবার ট্রফি জিতলেন লাল দুর্গে।

 

ট্রফি হাতে নেওয়ার পর আলকারাজ গ্যালারিতে উপস্থিত বাবা-মাকে উদ্দেশ্য করে বলেছেন, ‘এখন, আমি তোমাদের সামনে ট্রফিটা হাতে নিচ্ছি।’ নিজের দলের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি, যারা তার ডান হাতের ইনজুরি সারিয়ে ফ্রেঞ্চ ওপেনের জন্য প্রস্তুত করেছেন। আলকারাজ বলেছেন, ‘আমি জানি আমার দলের প্রত্যেকে আমাকে একজন ভালো খেলোয়াড় ও ব্যক্তি হিসেবে গড়ে তুলতে সবটুকু দিয়েছেন। এটা অসাধারণ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন