চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

অজিদের জয়ে সুপার এইটে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

১৬ জুন, ২০২৪ | ১১:৪৩ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার সঙ্গে দুর্দান্ত ব্যাটিংয়ের পরও ৫ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল স্কটিশরা। একইসঙ্গে অজিদের এই জয় সুপার এইটে নিয়ে গেল ইংলিশদের।

 

গতকাল রাতে নামিবিয়াকে বৃষ্টি আইনে হারিয়ে নিজেদের কাজটা সম্পন্ন করে রাখে ইংল্যান্ড। এরপর জস বাটলারদের নজর ছিল সেন্ট লুসিয়ায়। যেখানে ড্যারেন সামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রবিবার (১৬ জুন) ভোরে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড।

 

টস হেরে আগে ব্যাট করতে নেমে ঝড় তোলেন স্কটিশরা। টপঅর্ডার ব্রেন্ডন ম্যাকমুলেন দলটির হয়ে বিশ্বকাপের দ্রুততম ফিফটি করেছেন ম্যাচটিতে। শেষ পর্যন্ত স্কটল্যান্ড সংগ্রহ করে ৫ উইকেটে ১৮০ রান।

 

তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার সামনে যে সেই পুঁজি কিছুই না, সেটাই দেখা গেল দ্বিতীয় ইনিংসে। অবশ্য স্কটিশদের বেশ কিছু ক্যাচ হাতছাড়ার ঘটনা এতে ভূমিকা রেখেছে। যদিও একপর্যায়ে মনে হয়েছিল এই বুঝি মার্শ–স্টার্করা হেরেই যাচ্ছেন, কিংবা জয়টা আসবে অল্প ব্যবধানে।

 

তবে শেষ ৫ ওভারে ৬০ রানের ঝোড়ো ব্যাটিংয়ে তারা ব্যতিক্রম কিছু ঘটতে দেননি। ১৯.৪ ওভারে ৫ উইকেট হাতে রেখেই জয় পেল অস্ট্রেলিয়া। সবমিলিয়ে মার্শের দল অপরাজিত থেকেই সুপার এইটে খেলতে যাচ্ছে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট