চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

অভিষেকের রাতেই নেইমারের ‘হলুদ কার্ড’

স্পোর্টস ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২৩ | ১:০৭ অপরাহ্ণ

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর ফুটবল বিশ্বে অন্যতম পরিচিত নাম ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়র। কয়েক দিন আগেই ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। যোগ দিয়েছেন ক্লাব আল-হিলালে।

এখন থেকে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেলেসাওদের এই তারকাকে দেখা যাবে না। তবে এশিয়ান চ্যাম্পিয়নস লিগে খেলবেন তিনি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে এই টুর্নামেন্টে তার অভিষেকও হয়েছে। তবে অভিষেকটা রঙিন হয়নি তার। বরং অভিষেকে তার ‘অর্জন’ হলুদ কার্ড।

এদিন এশিয়ান এই টুর্নামেন্টে উজবেকিস্তানের ক্লাব নাভবাহোর নামানগানের বিপক্ষে দলকে জেতাতে পারেননি। বেশ কিছু সহজ সুযোগও হাতছাড়া করেছেন। আর খেলোয়াড়কে ধাক্কা দিয়ে পেয়েছেন হলুদ কার্ড। তবে হারেনি তার দল। এই আসরের প্রথম ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে সমতা নিয়েই মাঠে ছেড়েছেন তারা।

এদিকে চোট নিয়েই মধ্যপ্রাচ্যের ক্লাবটিতে পা রেখেছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। আন্তর্জাতিক বিরতিতেও শতভাগ ফিট ছিলেন না তিনি। এমনকি এই ম্যাচে তাকে খেলানো হবে কি না, তা নিয়েও শঙ্কায় ছিলেন আল-হিলালের কোচ জর্জ জেসুস। তবে শেষ পর্যন্ত খেলেছেন নেইমার।

এদিন ম্যাচের ৫২তম মিনিটে এগিয়ে যায় নাভবাহোর নামানগান। আর কিং ফাহাদ স্টেডিয়ামে থাকায় বিশ্বের অন্যতম সেরা তারকা একটু বাড়তি প্রত্যাশাই ছিল আল-হিলাল সমর্থকদের। তবে তা পূরণে ব্যর্থ হয়ে উল্টো প্রতিপক্ষ ফুটবলারকে ধাক্কা দিয়ে হলুদ কার্ড দেখেছেন আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা।

এর মিনিট তিনেক পরেও দলকে সমতায় ফেরানোর সুযোগ ছিল নেইমারের সামনে। তবে কাছ থেকে নেওয়া হেডও ফাঁকি দিতে পারেনি প্রতিপক্ষ গোলকিপারকে। আর এরই মধ্য দিয়ে আল-হিলালের জার্সিতে ছন্দে থাকা নেইমারকে দেখার অপেক্ষা বাড়ল সমর্থকদের।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট