চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেসিকে ছাড়াই ইন্টার মায়ামির রুদ্ধশ্বাস জয়

স্পোর্টস ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:৫৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। এরপর থেকে এখনো পর্যন্ত কোনো হারের মুখ দেখেনি মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি। এবার বিশ্বকাপজয়ী তারকাকে ছাড়াই মাঠে নেমেছিল মায়ামি। আর মেসিকে ছাড়াই রুদ্ধশ্বাস এক জয় পেল টাটা মার্টিনোর শিষ্যরা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে ৩-২ গোলে জয় পায় ইন্টার মায়ামি। দলের জয়ের দিনে জোড়া গোল করেন লিওনার্দো কাম্পানা, একটি গোল করেন ফাকুন্দো ফারিয়াস। কানসাস সিটির হয়ে গোল দুটি করেন ড্যানিয়েল সাল্লোয়ি ও অ্যালন পুলিদো।

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে খেলার জন্য আর্জেন্টিনায় অবস্থান করছেন লিওনেল মেসি। এজন্য বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকাকে ছাড়াই মাঠে নামতে হয়েছে ক্লাব ইন্টার মায়ামিকে। বিশ্বকাপজয়ী তারকা যোগ দেওয়ার পরে ক্লাবটি এখনো হারের মুখ দেখেনি। তবে কোনো দুঃসংবাদ নয়, যুক্তরাষ্ট্র থেকে সুখবরই পেলেন মেসি। দল পূর্ণাঙ্গ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে।

এদিন ম্যাচের নবম মিনিটেই পিছিয়ে পড়ে মায়ামি। কানসাস স্পোর্টিংকে লিড এনে দেন ড্যানিয়েল সাল্লোয়ি। তবে এ গোল শোধ করতে বেশি দেরি করেনি মায়ামি। ম্যাচের ২৫ মিনিটে পেনাল্টির সুবাদে স্পট কিক থেকে গোল করে মায়ামিকে সমতায় ফেরান স্ট্রাইকার লিওনার্দো ক্যাম্পানা।

বিরতির ঠিক আগে আবারও গোল করে মায়ামিকে লিড এনে দেন কাম্পানা। ডান প্রান্ত থেকে সতীর্থের ক্রস পেয়ে হেডে দলকে এগিয়ে নেন একুয়েডরের এই ফরোয়ার্ড। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মায়ামি।

বিরতি থেকে ফিরে সার্জিও বুসকেটসের পাস থেকে মায়ামির লিড দ্বিগুণ করেন ফাকুন্দো। ৭৮ মিনিটে স্পোর্টিংয়ের হয়ে অ্যালান পুলিদো গোল করে ম্যাচে উত্তেজনা ফেরান। ৩-২ ব্যবধানে পিছিয়ে থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠে স্পোর্টিং। সুযোগ আসলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় স্পোর্টিং। এতে করে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

এ জয়ের ফলে এমএলএসে ২৬ ম্যাচ শেষে মায়ামির পয়েন্ট দাঁড়ালো ২৮ এ। প্লে অফে খেলতে হলে মেসিদের আসতে হবে টেবিলের ৯ নম্বরে। তার জন্য মায়ামির প্রয়োজন আরও ৬ পয়েন্ট।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন