চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ব্যালন ডি’অরের দৌড়ে মেসি-হালান্ড-এমবাপে, নেই রোনালদো-নেইমার

স্পোর্টস ডেস্ক

৭ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:০৬ অপরাহ্ণ

ফ্রান্সের রাজধানী প্যারিসে ব্যালন ডি’অর জয়ীর নাম নাম ঘোষণা করা হবে আগামী ৩০ অক্টোবর। বুধবার রাতে ফ্রান্স ফুটবল ব্যালন ডি’অরের জন্য মনোনীত ফুটবলারদের নাম প্রকাশ করেছে।

পুরুষ বিভাগে বর্ষসেরা নির্বাচনের জন্য ৩০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় নেই ক্রিশ্চিয়ানো রোনালদো।

২০০৪ সাল থেকে প্রতিবছর ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় ছিলেন রোনালদো। পাঁচবার জিতেছেন এই পুরষ্কার। এবারই প্রথম তালিকায় নেই তিনি।

ব্রাজিলের ভিনিসিউস জুনিয়র তালিকায় থাকলেও নেই নেইমারের নাম। গত বছরও ব্যালন ডি’অর তালিকায় ছিলেন না ব্রাজিলিয়ান এই তারকা।

অনুমিতভাবেই ৩০ জনের তালিকায় আছেন ২০২২ কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। গেল মৌসুমে ট্রেবল জয়ী আর্লিং হালান্ড। আছেন গত বছর ব্যালন ডি’অর জেতা করিম বেনজেমাও।

৩০ জনের তালিকা
ভিক্টর ওসিমহেন, কিলিয়ান এমবাপ্পে, লুকা মদ্রিচ, হ্যারি কেইন, রবার্ট লেভানডফস্কি, আন্তোনিও গ্রিজমান, লাউতারো মার্তিনেজ, লিওনেল মেসি, রদ্রি, মার্টিন ওডেগার্ড, আর্লিং হালান্ড, ইকাই গুনদোয়ান, জুলিয়ান আলভারেজ, ইয়সিন বুনো, ভিনিসিউস জুনিয়র, করিম বেনজেমা, মোহামেদ সালাহ, জামাল মুসিয়ালা, গাভার্দিওল, আন্দ্রে ওনানা, কোলো মুয়ানি, জুড বেলিংহ্যাম, ডি ব্রুইনে, বার্নার্দো সিলভা, বুকায়ো সাকা, এমি মার্তিনেজ, নিকো বারেল্লা, রুবেন দিয়াস, খবিচা কভারাসখেলিয়া, কিম মিন-জে।

বর্ষসেরা গোলরক্ষকের পুরষ্কার ইয়াসিন ট্রফির জন্য ১০ জন ও বর্ষসেরা তরুণ ফুটবলারের পুরস্কার কোপা ট্রফির জন্যও মনোনীত ১০ জনের নাম প্রকাশ করা হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট