চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেসির জোড়া অ্যাসিস্টে ইন্টার মায়ামির জয়

স্পোর্টস ডেস্ক

৪ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:৪৮ অপরাহ্ণ

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে পা রাখার পর থেকেই যেন রীতিমতো উড়ছে ক্লাবটি। কিন্তু গত ম্যাচেই ন্যাশভিলের বিপক্ষে হোঁচট খেয়েছে মেসি বাহিনী। এবার ঘরের মাঠের সেই আক্ষেপ ভুলে চেনা ছন্দে ফিরেছে মায়ামি। এক ম্যাচ পরেই ঘুরে দাঁড়িয়েছে তারা। স্বাগতিক এলএএফসি’র বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে মেসির মায়ামি।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে মেজর লিগ সকারে (এমএলএস) লস অ্যাঞ্জেলেসকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি। এদিন দলের হয়ে গোলের দেখা পেয়েছেন জর্দি আলভা, ফাকুন্দো ফারিয়াস ও লিওনার্দো কাম্পানা। অন্যদিকে অ্যাঞ্জেলেসের হয়ে গোল করেছেন রায়ান হলিংশেড।

এদিন মায়ামির হয়ে কোনো গোল না করলেও দুটি গোলেই অবদান রয়েছে মেসির। তাই দলের জয়ের অন্যতম কারিগরও তিনি। জর্দি আলভা ও লিওনার্দো কাম্পানাকে দিয়ে গোল করিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই অধিনায়ক।

ম্যাচের ১৪তম মিনিটেই দলকে এগিয়ে নেন ফারিয়াস। আভিলেসের পাসে দারুণ এক স্লাইডিং শটে লক্ষ্যভেদ করেন ফারিয়াস।

খানিকটা সময় পরই সমতায় ফিরতে পারতো লস অ্যাঞ্জেলেস। গোলকিপারকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন বোয়াঙ্গা। এরপর ম্যাচের ২৬তম মিনিটেও সুযোগ বঞ্চিত হয় অ্যাঞ্জেলেস।

তবে এক মিনিট পরই মেসির শট রুখে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। এরপর ৩৮তম মিনিটে গোলটা পেয়েই গিয়েছিলেন মেসি। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১তম মিনিটে স্কোরলাইনে ব্যবধান বাড়ান জর্দি আলভা। ডি-বক্সের বাইরে থেকে আলভাকে পাস দেন মেসি। দারুণ ফিনিশিংয়ে তা জালে জড়ান স্প্যানিশ এই তারকা।

ম্যাচের ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান কাম্পানা। এ যাত্রায়ও গোলের অন্যতম কারিগর মেসি। বল বিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। তবে শট নেওয়ার মতো জায়গা না পেয়ে পাস দেন কাম্পানার কাছে। আর সুযোগ পেয়ে একদম ভুল করেননি কাম্পানা। ঠান্ডা মাথায় বলের ঠিকানা খুঁজে নেন তিনি।

মেসিদের বড় জয়ের উল্লাসের বিপরীতে সান্ত্বনার এক গোলে ব্যবধান কমায় এলএএফসি। ম্যাচের ৯০তম মিনিটে লস অ্যাঞ্জেলেসের হয়ে গোল করেন রায়ান হলিংশেড।

এই জয়ে ২৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ নম্বরেই থাকল মায়ামি। অন্যদিকে ২২ পয়েন্ট নিয়ে মেসিদের নিচে টরোন্টো।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট