চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

মেসির হাত ধরে প্রথম শিরোপা ইন্টার মায়ামির

ক্রীড়া ডেস্ক

২০ আগস্ট, ২০২৩ | ১১:৩৫ পূর্বাহ্ণ

বিশ্বকাপ জিতে লিওনেল মেসি স্বপ্ন পূরণ করেছেন। এমন মানুষকেই তো দরকার ছিল ইন্টার মায়ামির। যাদের ট্রফিকেসটা ছিল পুরোপুরি খালি! মেসি সেই চ্যালেঞ্জটা নিয়ে বাজিমাত করে দেখালেন যোগ দিয়েই। এনে দিলেন ক্লাবটির প্রথম শিরোপা। লিগস কাপে ন্যাশভিলেকে শুটআউটে ১০-৯ গোলে হারিয়ে ক্লাবটির হয়ে প্রথম শিরোপা জয়ের কীর্তি গড়েছেন তিনি।

মেসি এই ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই টানা গোল করেছেন। লক্ষ্য ছিল দলের শিরোপা জয়। ফাইনালেও তার ব্যতিক্রম ছিল না। ২৩ মিনিটে দলকে এগিয়ে দেন দারুণ এক গোলে। ৭ ম্যাচে যা ছিল তার দশম। সতীর্থ রবার্ট টেইলরের পাস ব্লক হলে সেটি এসে পড়ে মেসির পায়ের সামনে। তার পর ড্রিবল করে প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে জালে বল পাঠিয়েছেন। ৫৭ মিনিটে অবশ্য সমতা ফেরায় ন্যাশভিলে। গোলটি করেছেন ফাফা পিকাউল্ট। সাতবারের ব্যালন ডি’অর জয়ীর ৭১ মিনিটে সুযোগ ছিল একই অবস্থান থেকে জাল কাঁপানোর। দুর্ভাগ্য সেটি আঘাত করে পোস্টে।

নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানেও কেউ কাউকে ছাড় দেওয়ার মতো ছিল না। প্রথম শটে জাল কাঁপাতে পেরেছিলেন মেসি। একের পর এক পেনাল্টি নিয়ে সেখানেও দুই দল একটা সময় পর্যন্ত ছিল ৯-৯ সমতায়। তার পর গোলরক্ষকেরা শট নিতে এলে শেষ হাসি হাসে মায়ামি। মায়ামি গোলকিপার ড্রেক ক্যালেন্ডার জাল কাঁপালেও ব্যর্থ হন ন্যাশভিলের গোলকিপার। তাতে ১০-৯ গোলে ম্যাচ জিতে প্রথম শিরোপা জয়ের উৎসবে মাতে মেসিদের ক্লাব।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট