চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নেইমারকে তাড়ানোর জন্যই এমবাপ্পের নাটক

ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট, ২০২৩ | ২:৫০ অপরাহ্ণ

পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের সাপে-নেউলে সম্পর্ক চলছিল। গত দুই মাস পিএসজির সঙ্গে অলিখিত যুদ্ধে লিপ্ত হয়েছিলেন এমবাপ্পে। তবে ফরাসি পত্রিকা লেকিপ জানিয়েছে, এসব নাকি নেইমারকে তাড়ানোর জন্য নাটক ছিল! এর ইঙ্গিত মিলেছে আল হিলালের সঙ্গে নেইমারের সমঝোতার খবরে। রোববার এ খবর আসা মাত্র পিএসজি-এমবাপ্পে মিটমাট হয়ে যায়।

নেইমার আল হিলালে যোগ দিচ্ছে এমন খবর আসতেই পিএসজির মূল দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এমবাপ্পেকে। ফরাসি এই তারকার সঙ্গে গঠনমূলক ও ইতিবাচক আলোচনা হয়েছে বলেও এক বিবৃতিতে উল্লেখ করেছে প্যারিসের ক্লাবটি। ওই আলোচনার মূল বিষয় পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি নবায়ন করা। সংবাদ মাধ্যম ফুট মার্কেতো দাবি করেছে, পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা হয়েছে ফ্রান্স স্ট্রাইকারের। তিনি চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন।

তবে শর্ত দিয়েছেন একটি। ২০২৫ সাল পর্যন্ত ঐচ্ছিক চুক্তির শর্তে তিনি সই করবেন। তবে চলতি মৌসুম শেষ করেই অর্থাৎ ২০২৪ সালের জুনে তাকে ক্লাব ছাড়ার নিশ্চয়তা দিতে হবে। পিএসজিও নাকি ফ্রান্সম্যানের ওই শর্তে ইতিবাচক সাড়া দিয়েছে। পিএসজির বিবৃতির পর গতকালই প্রথম মূল দলের সঙ্গে অনুশীলন করেন এমবাপ্পে।

নতুন চুক্তি করায় চলতি মৌসুম শেষে ফ্রি এজেন্ট হবেন না এমবাপ্পে। তাকে মূল্য দিয়ে কিনতে হবে আগ্রহী ক্লাবকে। গত জুনে পিএসজিকে এমবাপ্পে বলেন, বর্তমান চুক্তির মেয়াদ বাড়ানোর কোনও ইচ্ছা নেই। আগামী জুনেই চলে যাবেন তিনি। কিন্তু তাকে বিনামূল্যে ছাড়তে কোনোভাবেই রাজি নয় পিএসজি। সৌদি আরবের ক্লাব আল হিলালের কাছ থেকে প্রায় ২৬ কোটি পাউন্ডের রেকর্ড ফির প্রস্তাব পেয়ে তাকে বেচতে চেয়েছিল প্যারিস ক্লাব। কিন্তু এমবাপ্পে তা প্রত্যাখ্যান করলে পিএসজির প্রাক মৌসুমের প্রস্তুতি থেকে বাদ পড়েন।

এদিকে আল হিলালের সঙ্গে ব্যক্তিগত শর্তাবলি নিয়ে একমত হয়েছেন নেইমার। দুই বছরের জন্য চুক্তি হচ্ছে। প্রতি মৌসুমে ১৫০ মিলিয়ন করে দুই বছরে ৩০০ মিলিয়ন ইউরোর পারিশ্রমিক পাবেন নেইমার।

দলবদলের খবরের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো টুইট করে জানিয়েছেন, ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করতে সম্মত হয়েছেন নেইমার। তবে এ ব্যাপারে নেইমার কিংবা আল হিলালের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট