চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেসির জোড়া গোলে মায়ামির জয়

স্পোর্টস ডেস্ক

৩ আগস্ট, ২০২৩ | ১১:৩৪ পূর্বাহ্ণ

মায়ামিতে যোগদানের পর গুঞ্জন উঠেছিল, ইউরোপিয়ান লিগের বলয়ের বাইরে যুক্তরাষ্ট্রের অচেনা পরিবেশে মেসি সময়টা উপভোগ করতে পারবেন তো? সেইসব গুঞ্জনকে উড়িয়ে দিয়ে গতকাল আবার মেসি তার ঝলক দেখিয়ে দিলেন। দুটি ভলি থেকে দুবার বল জালে জড়ালেন আর্জেন্টাইন জাদুকর। তার গোলের রথে চেপে আরেকটি জয়ের ঠিকানায় পৌঁছে গেল ইন্টার মায়ামি।

 

লিগস কাপের ম্যাচে বুধবার অর‌ল্যান্ডো সিটিকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি। নিজেদের মাঠে দারুণ এই জয়ে তারা পৌঁছে গেল টুর্নামেন্টের শেষ ষোলোয়।

 

মায়ামির হয়ে তিন ম্যাচেই মেসির গোল হয়ে গেল পাঁচটি। নতুন ক্লাবে প্রথম ম্যাচে বদলি নেমে শেষ দিকে দলকে জয় এনে দিয়েছিলেন দুর্দান্ত ফ্রি কিকে গোল করে। পরের দুই ম্যাচেই তিনি করলেন দুটি করে গোল।

 

ম্যাচের সপ্তম মিনিটেই প্রথম গোলটির দেখা পেয়ে যায় মায়ামি। বক্সের একটু বাইরে থেকে বেশ কয়েকজন ডিফেন্ডারের ওপর দিয়ে দারুণভাবে চিপ করেন রবার্ট টেইলর। মেসি ছুটে গিয়ে ছোট বক্সের ঠিক বাইরে থেকে বুক দিয়ে বল নামিয়ে চকিতে বাঁ পায়ের ভলিতে বল পাঠান জালে।

 

১০ মিনিট পরই উরুগুয়ের মিডফিল্ডার সেসার আরাউহো গোল করে সমতায় ফেরায় অরল্যান্ডোকে। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। ৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে মায়ামিকে আবার এগিয়ে দেন ভেনেজুয়েলার ফরোয়ার্ড ইয়োসেফ মার্তিনেস।

 

৭২তম মিনিটে দুর্দান্ত প্রতিআক্রমণ থেকে প্রতিপক্ষের গোলমুখে ঢুকে যায় মায়ামি। এবার বক্সের ভেতর টেইলরের চিপ থেকে বল বুক দিয়ে নামিয়ে মার্তিনেস আলতো করে বাড়িয়ে দেয় ফাঁকায় থাকা মেসিকে। খুব কাছ থেকে ভলিতে আরেকটি গোল করেন মেসি।

 

পরে একদম শেষ সময়ে আরাউহো আরেকবার বল জালে জড়িয়েছিলেন। তবে ভিএআর দেখে অফ সাইডের জন্য গোল দেননি রেফারি। শেষ ষোলোর ম্যাচে মেসিদের প্রতিপক্ষ এফসি ডালাস।

 

যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর ক্লাবগুলিতে নিয়ে অনুষ্ঠিত হয় এই লিগস কাপ। এবারের আসরে অংশ নিচ্ছে ৪৭ দল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট