চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রশিদকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে টেস্ট দল ঘোষণা আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক

৭ জুন, ২০২৩ | ৪:৩২ অপরাহ্ণ

আফগান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা এখন রশিদ খান। ব্যাটে আর বলে সমান পারদর্শী এই রশিদ। বছর চারেক আগে ব্যাটে-বলে দারুণ পারফর্ম্যান্সে প্রায় একা হাতে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিলেন রশিদ খান। চার বছর পর বাংলাদেশের বিপক্ষে আরেকটি টেস্টে তারকা এই লেগ স্পিনারকে পাচ্ছে না আফগানিস্তান।

 

রশিদকে ছাড়াই বুধবার (৭ জুন) বাংলাদেশ সফরের একমাত্র টেস্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটি। আর দলের অধিনায়ক হিসেবে আছেন হাসমতউল্লাহ শাহিদি। সংবাদ বিবৃতিতে রশিদকে বাইরে রাখার কোনো কারণ জানায়নি তারা।

 

আগামী ১৪ জুন বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে আফগানিস্তান। এই সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত সূচি অনুযায়ী আগামী ১৪ জুন থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট মাঠে গড়াবে। শুরু হবে সকাল ১০টায়। টেস্ট সিরিজ খেলেই ১৯ জুন ভারতের উদ্দেশ্যে রওনা দেবে আফগানরা। সেখানে সিরিজ খেলে জুলাইয়ের ১ তারিখ ফের বাংলাদেশে আসবে আফগানর।

 

এরপর তিন দিনের প্রস্তুতি সেরে খেলতে নামবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫, ৮ ও ১১ জুলাই হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রতিটি ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। ওয়ানডে সিরিজ শেষে ১২ জুলাই সিলেটে যাবে দুই দল। যেখানে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৪ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৬টায়।

 

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইঝারুলহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুলরহিমজাই, ইয়ামিন আহমেদজাই, নিজাত মাসুদ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট