চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

মেসি-নেইমার-এমবাপ্পে খেললেও হেরেছে পিএসজি

স্পোর্টস ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২৩ | ১১:৪১ পূর্বাহ্ণ

সাম্প্রতিক সময়ে খেলা কয়েকটি ম্যাচে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে প্যারিসের ক্লাব পিএসজি। চলমান লিগের শেষ তিন ম্যাচের দুটিতেই হার দেখেছে তারা। সর্বশেষ রবিবার (১৫ জানুয়ারি) রাতে রেনের বিপক্ষে দলের প্রধান তিন তারকা মেসি, নেইমার ও এমবাপ্পে মাঠে নামেন। কিন্তু তাদের উপস্থিতিও সাম্প্রতিক ফর্ম বদলাতে পারেনি। ম্যাচটি তারা হেরেছে ১-০ গোলে।

এদিন শুরুর একাদশে আক্রমণভাগে মেসি, নেইমারের সঙ্গে ছিলেন উগো একিতিকে। তবে প্রথমার্ধে তিনজনে মিলে সুযোগ তৈরি করতে পেরেছেন কমই। উল্টো মাঝমাঠে মার্কো ভেরাত্তির অভাব ফুটে উঠেছিল বারবার। আক্রমণে বলের জোগান যেমন পর্যাপ্ত ছিল না, রেঁনেও রক্ষণে হানা দিচ্ছিল বারবার। প্রথমার্ধেই পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মাকে দুটি দারুণ সেভ করতে হয়েছে।

 

১৯ মিনিট পেরিয়ে যাওয়ার পর ম্যাচের প্রথম শটটি নেন মেসি। তবে সেই শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন কোচ ক্রিস্তফ গালতিয়ে। উগো একিতিকে ও নর্দি মুকিয়েলের জায়গায় নামান এমবাপে ও আশরাফ হাকিমিকে। দুই মিনিট পর আরেকবার পিএসজির ত্রাতার ভূমিকায় গোলরক্ষক দোন্নারুম্মা। মাইয়ের ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান তিনি। ৬৫তম মিনিটে তিনি আর পারেননি। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে সতীর্থের কাট-ব্যাকে বাঁ পায়ের শটে রেনেকে এগিয়ে নেন হামারি ত্রাওরে।

পাঁচ মিনিট পরই গোলটি শোধ দেওয়ার সুযোগ ছিল এমবাপ্পের সামনে। মাঝমাঠ থেকে উঁচু করে বল বাড়িয়েছিলেন মেসি। ক্ষিপ্র গতিতে বল ধরে ডি বক্সেও ঢুকে পড়েন তিনি। কিন্তু রেঁনের গোলরক্ষককে একা পেয়েও এমবাপ্পে অবিশ্বাস্যভাবে বল আকাশে তুলে মারেন। ম্যাচের অবশিষ্ট সময়ে আর কোন সুযোগ তৈরি করতে না পারায় মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী হার নিয়ে মাঠ ছাড়েন।

লিগ আঁ-তে ১৯ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট এখন ৪৭। সমান ম্যাচে লাঁসের পয়েন্ট ৪৪। ৩৭ পয়েন্ট নিয়ে রেঁনের অবস্থান পাঁচে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট