চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

বিপিএল : প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ১২ রানে জিতলো বরিশাল

স্পোর্টস ডেস্ক

১৪ জানুয়ারি, ২০২৩ | ৬:২০ অপরাহ্ণ

অধিনায়ক সাকিব আল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করায় ফরচুন বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে কুমিল্লা বড় প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে। তবে শেষ পর্যন্ত বোলারদের দাপটে ১২ রানে হেরে যায় ইমরুল কায়েসের দল।

শনিবার (১৪ জানুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বিপিএলের ম্যাচে টসে জিতে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। অধিনায়ক সাকিবের সর্বোচ্চ ৮০ রানের ইনিংসে ১৭৮ রানের টার্গেট দেয় তারা। শুরুটা ভালো হয়নি বরিশালের। মেহেদী হাসান মিরাজ ফিরে যান মাত্র ৬ রান করে। আরেক ওপেনার এনামুল হক বিজয়ও থিতু হয়েও পারেননি। খুশদিল শাহের বলে বোল্ড হয়ে ২০ রান করে ফিরেন তিনি। তিনে নামা চতুরঙ্গ ডি সিলভা ভালো শুরুর আভাস দিয়েও ফিরেছেন ২১ রান করে। পরবর্তীতে দলের হাল ধরেন অধিনায়ক সাকিব।

 

ইব্রাহিম জাদরানকে সঙ্গে নিয়ে দলকে নিয়ে যেতে থাকেন বড় সংগ্রহের দিকে। তবে ব্যক্তিগত ২৭ রান করে ফিরে যান ইব্রাহিম। তখনো ব্যাট হাতে অবিচল ছিলেন সাকিব। একাই লড়ছিলেন কুমিল্লার বোলারদের বিপক্ষে। এরপর অবশ্য ইফতিখার আহমেদ এবং মাহমুদউল্লাহ রিয়াদের দ্রুত বিদায়ে বড় রান সংগ্রহে বাধা পায় বরিশাল। শেষ দিকে সাকিবের ঝোড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে বোর্ডে রান গিয়ে দাঁড়ায় ১৭৭। সাকিব আটটি চার ও চারটি ছয়ে ৪৫ বলে ৮০ রান করেন।

বরিশালের হয়ে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন তানভীর ইসলাম। এছাড়া, খুশদিল ও নাইম হাসান একটি করে উইকেট নেন।

 

এদিকে বড় লক্ষ্যে শুরুটা ভালোই করেছিল কুমিল্লার দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান। ৪২ রান আসে উদ্বোধনী জুটি থেকে। ১১ বলে ১৮ রান করে রিজওয়ান ফেরেন কামরুল ইসলাম রাব্বির বলে। ভালো শুরু পেয়েও কাজে লাগাতে পারেননি লিটন। ৩২ রান করে আউট হয়েছেন দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে। তবে আশা জাগিয়েছিল মিডল অর্ডার। অধিনায়ক ইমরুল কায়েসের ১৫ বলে ২৮ রান লড়াইয়ে ফেরত আনে তার দলকে। কিন্তু সময়মতো ইমরুলকে সাজঘরে ফেরান চতুরঙ্গ ডি সিলভা।

শেষদিকে খুশদিল শাহ এবং মোসাদ্দেক হোসেনের ৫৪ রানের জুটি প্রতিদ্বন্দ্বিতাকে আরও কঠিন করে তোলে। শেষ ৯ বলে ২৪ দরকার ছিল কুমিল্লার। দুইজনই ছিলেন সেট ব্যাটার। এমন সময় মোসাদ্দেককে বোল্ড করেন করিম জানাত। এরপর আর লড়াইয়ে থাকতে পারেনি কুমিল্লা। ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস।

বরিশালের হয়ে সাকিব, ডি সিলভা, রাব্বি, ইফতেখার আহমেদ ও করিম জানাত একটি করে উইকেট শিকার করেন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট