চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

স্বপ্নের ফাইনালে আর্জেন্টিনা

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১৪ ডিসেম্বর, ২০২২ | ৩:৩০ পূর্বাহ্ণ

ছন্দময় মেসি। অপ্রতিরোধ্য মেসি। মেসি জাদুতে টিকে রইল রূপকথার স্বপ্ন। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামের মাঠে কাল সতীর্থদের নিয়ে দেখালেন শৈল্পিক ফুটবলের প্রদর্শনী। আর তাতেই কুপোকাত ক্রোয়েশিয়া। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে স্বপ্নের ফাইনালে পা রেখেছে মেসি ও তার দল আর্জেন্টিনা।

 

ল্যাতিন আমেরিকার ছন্দময় ফুটবলকে কড়া ট্যাকেলে আটকে রাখতে পারলেন না লুকা মদ্রিচরা। আর্জেন্টিনার স্কিলের কাছে হার মানল ক্রোয়েশিয়ার দুর্ভেদ্য রক্ষণপ্রাচীর। বহু আরাধ্য বিশ্বকাপ শিরোপা ছুঁয়ে দেখার দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন মেসি।

 

ম্যাচের ৩১তম মিনিটে মধ্যমাঠ থেকে এনজো ফার্নান্দেজের পাওয়া দারুণ এক থ্রু বলে প্রতি আক্রমণে ওঠেন হুলিয়ান আলভারেজ। বল নিয়ে ক্রোয়েশিয়ার ডি বক্সে ঢুকে শট নেওয়ার আগে গোলরক্ষক লিভাকোভিচের ধাক্কায় পড়ে যান তিনি। আর তাতেই রেফারি লেভাকোভিচকে হলুদ কার্ড দেখানোর সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশিও বাজান। এরপর স্পটকিক থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। আর আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এ গোলের মাধ্যে বাতিস্তুতাকে পেছনে ফেলে বিশ্বকাপে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার আসনে বসেন মেসি। এগিয়ে যাওয়ার পর আর্জেন্টিনার আক্রমণের ধারও যেন আরও বেড়ে যায়। পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় গোল পেয়ে যান মেসিরা।

 

প্রতি আক্রমণে মধ্যমাঠ থেকে ক্রোয়াট খেলোয়াড়দের ড্রিবল করে বেরিয়ে ডি বক্সে ঢুকে পড়েন আলভারেজ। আর এরপর লিভাকোভিচের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দুর্দান্ত এক গোল করেন আলভারেজ। বিরতি থেকে ফিরে ৬৯ মিনিটে মেসির দুর্দান্ত পাসে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-০ করেন আলভারেজ। জোড়া গোল করে মেসির সাথে খেলার স্বপ্ন দেখা সেই ছেলেটাই এখন স্বপ্ন দেখাচ্ছে পুরো আর্জেন্টিনাকে।

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট