চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

দি মারিয়া কি আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরবেন

অনলাইন ডেস্ক

১২ ডিসেম্বর, ২০২২ | ৯:৩৬ অপরাহ্ণ

আর্জেন্টিনার প্রথম একাদশে আনহেল দি মারিয়া সর্বশেষ খেলেছেন গ্রুপ পর্বে। এরপর শেষ ষোলো আর কোয়ার্টার ফাইনাল পেরিয়ে শেষ চারে উঠে এসেছেন লিওনেল মেসিরা। এবার দি মারিয়া কি সেমিফাইনালে প্রথম থেকে খেলতে পারবেন?

প্রশ্নটা উঠছে শতভাগ ফিট হতে লম্বা সময় লাগায়। দি মারিয়া ঊরুতে চোট পেয়েছিলেন পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে। শুরুতে গুরুতর কিছু মনে হয়নি। কিন্তু শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁকে খেলানো যায়নি। এরপর নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালেও নব্বই মিনিটের খেলায় বেঞ্চে বসিয়ে রাখা হয়। কিন্তু শেষ মুহূর্তে ২-২ সমতা হয়ে যাওয়ায় অতিরিক্ত সময়ে (ম্যাচের ১১২ মিনিটে) ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজকে তুলে দি মারিয়াকে পাঠানো হয়।

 

অনেকেরই কৌতূহল, দলের দরকার না হলে একজন ডিফেন্ডারের জায়গায় দি মারিয়াকে কি খেলানো হতো? একই কারণে অনেকের শঙ্কা, দি মারিয়া কি সেমিফাইনাল খেলার জন্য শতভাগ ফিট?

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, ৩৪ বছর বয়সী এই উইঙ্গার রোববার দলের সঙ্গে অনুশীলন করেছেন। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে শুরু থেকেই খেলবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। এ ক্ষেত্রে প্রতিপক্ষ বিবেচনায় স্কালোনির ফরমেশন কেমন হয়, সেটির বড় ভূমিকা থাকবে। এখন পর্যন্ত তিনটি ফরমেশনে দলকে অনুশীলন করিয়েছেন স্কালোনি।

 

দি মারিয়াকে শুরুর একাদশে না খেলানো হলে একটিতে লিসান্দ্রো মার্তিনেজ, আরেকটিতে লিয়ান্দ্রো পারেদেসকে রেখে ফরমেশন সাজিয়েছেন আর্জেন্টিনা কোচ। এ ছাড়া দুই হলুদ কার্ডের কারণে মার্কোস আকুনিয়া সাসপেন্ড হয়ে যাওয়ায় তাঁর জায়গায় তালিয়াফিকোর খেলা নিশ্চিত।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট