চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

তৃতীয় ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

৫ সেপ্টেম্বর, ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়ান্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। আজ রবিবার (৫ সেপ্টেম্বর) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে দুই দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জেতার সুযোগ বাংলাদেশের সামনে। সিরিজের তৃতীয় ম্যাচ জিতলেই দুই ম্যাচ হাতে রেখেই ইতিহাস গড়া হয়ে যাবে টাইগারদের। 

প্রথম দুই ম্যাচে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। পরের ম্যাচ গড়ায় শেষ ওভার পর্যন্ত। যদিও ৪ রানে ম্যাচটি জিতে শেষ হাসি হাসে রিয়াদবাহিনী। 

এদিকে আজকের ম্যাচটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদের ১০০তম ম্যাচ। তার আগে আর কোনো বাংলাদেশি ক্রিকেটার এই কীর্তি ছুঁতে পারেননি।

অন্যদিকে আজকের ম্যাচটি সাকিব আল হাসানের জন্যও হতে যাচ্ছে কয়েকটি বিশ্ব রেকর্ডের মালিক হওয়ার উপলক্ষ। আর মাত্র ২টি উইকেট নিতে পারলেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলফলক গড়া হয়ে যাবে। সেই সঙ্গে ১টি পেলেই তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গার (১০৭) গড়া সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডে ভাগ বসাবেন। আর ২ উইকেট পেলে তিনি ছাড়িয়ে যাবেন লঙ্কান কিংবদন্তি ফাস্ট বোলারকে। শুধু কি তাই, মাত্র ২ উইকেট পেলে সাকিব ১২ হাজার রান ও ৬০০ উইকেটের একমাত্র রেকর্ডধারীও হয়ে যাবেন।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: রাচিন রবিন্দ্র, টম ব্লুন্ডেল/ফিন অ্যালেন, টম লাথাম (উইকেটরক্ষক/অধিনায়ক), কলিন ডি গ্রান্ডহোম, উইল ইয়াং, হেনরি নিকোলস, কোল ম্যাকনচি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, বেন সিয়ার্স/ম্যাট হেনরি ও হামিশ ব্যানেট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট