চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

মিরপুরে রোমাঞ্চকর দ্বিতীয় ম্যাচেও জিতল বাংলাদেশ

পূর্বকোণ ডেস্ক

৩ সেপ্টেম্বর, ২০২১ | ৭:৪৪ অপরাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে শুক্রবার (৩ সেপ্টেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও হেরেছে নিউজিল্যান্ড। টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে স্বাগতিকরা। জবাবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৩৭ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। ফলে  ৪ রানে জিতেছে বাংলাদেশ।

এর আগে কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ৭ উইকেটে জিতেছে টাইগাররা। আজ দ্বিতীয় ম্যাচে সফরকারীদের হারিয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। টাইগারদের পক্ষে বল হাতে সাকিব ও মেহেদি ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে ব্যাট হাতে শুরুটা ভালোই করে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে ৯.৩ ওভারে কিউই বোলার রাচিন রবীন্দ্রর স্লোয়ারে পরাস্ত হয়ে আউট হন লিটন দাস। তার ব্যাট থেকে আসে ৩৩ রান। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ব্যাটিং অর্ডারে উপরে এসে ৯.৪ ওভারে শূন্য রানে সাজঘরে ফেরেন মুশফিক। দুর্দান্ত শুরুর পর যেনো হঠাৎ ছন্দপতন ঘটে টাইগারদের ব্যাটিংয়ে। এরপর ক্রিজে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্ত দ্রুত রান তুলতে গিয়ে আউট হন সাকিব। তিনি ৭ বলে ১২ রান করেন। এরপর নাইমের সঙ্গে হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু দলীয় ১০৬ রানে আউট হন নাইম। তিনি রাচিন রবীন্দ্রর বলে ব্লান্ডেলের হাতে ক্যাচ তুলে দেন। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৩টি চারের সাহায্যে নাইম ৩৯ রান করেন।

এরপর আফিফ হোসেন ধ্রুব বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেনি। তিনি গ্র্যান্ডহোমের বলে লং অনে ধরা পড়েন এজাজ প্যাটেলের হাতে। তার ব্যাট থেকে আসে ৩ বলে ৩ রান। তবে লড়াই করতে থাকেন মাহমুদউল্লাহ। তিনি ৩২ বলে অপরাজিত ছিলেন ৩৭ রানে। তার ইনিংসে ছিল ৫টি চার।

পূর্বকোণ /আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট