চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মাহমুদউল্লাহর বিরত্ব, নাথান এলিসের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক

৬ আগস্ট, ২০২১ | ৯:১২ অপরাহ্ণ

বৃষ্টিবিঘ্নিত দিনে (৬ আগস্ট, শুক্রবার) টস জিতে প্রথমে ব্যাট করে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বাংলাদেশ দল ৯ উইকেটে ১২৭ রান সংগ্রহ করেছে।

ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের অনবদ্য ৫২ রানের ওপর ভর করে বাংলাদেশ যেমন পায় ১২৭ রানের সংগ্রহ তেমনি অভিষেকেই হ্যাটট্রিক করে স্বাগতিকদের অল্পতে বেঁধে রাখেন অজি বোলার নাথান এলিস। অভিষেক ম্যাচে অজি এই পেসার ২০তম ওভারের শেষ তিন বলে ৩ উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করেন।

ইনিংসের শুরুতে মাত্র ১৩ বলের মাথায় মোহাম্মদ নাইম ও সৌম্য সরকারকে হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। নাইম ১ রান করে হ্যাজেলউডের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন।

দ্বিতীয় ওভারের শেষ বলে নাইম যখন ফিরেন তখন দলের স্কোরে রান মাত্র ৩ রানে। এই রানের পরের বলেই, এডাম জাম্পার ঘূর্নিতে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিন ম্যাচেই ব্যর্থ সৌম্য সরকার। তিনটি টি টোয়েন্টিতে তার রান ২-০ ও ২।

দু’জনের বিদায়ে উইকেটে যান সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব নেমেই মেরে খেলতে শুরু করেন। তবে অতিরিক্ত শট খেলার প্রবনতায় ৯ম ওভারের প্রথম বলে জাম্পাকে তুলে মারতে গিয়ে লং-অনে ক্যাচ দেন। রান করেন ১৭ বলে ৪ চারে ২৬ রান।

আগের ম্যাচের নায়ক আফিফ হোসেন ধ্রুব ভালো কিছুর ইঙ্গিত দিলেও মাহমুদউল্লাহ সাথে ভুল বোঝাবুঝিতে রান-আউটের ফাঁদে পড়েন। রান আউট হন ১১ রান করা নুরুল হাসান সোহানও। আফিফ করেন ১৩ বলে ১৯ রান, ১ চার ১ ছয়ে। শামীম হোসেনকে তৃতীয় টি টোয়েন্টিতে প্রমোশন দেয়া হলেও তিনি সেটা কাজে লাগাতে পারেননি।

হ্যাজেলউডের বলে আউট হওয়ার আগে ৮ বলে করেন ৩ রান। তবে একপ্রান্তে অবিচল ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়ক হিসাবে প্রথম অর্ধশতক উপহার দেন তিনি। যা ছিল চলতি সিরিজে দু’দল মিলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। তাকে ৫২ রানে ফিরিয়ে দিয়ে ক্যারিয়ারের প্রথম টি টোয়েন্টি উইকেটটি লাভ করেন নাথান এলিস, ইনিংসের শেষ ওভারে।

মাহমুদউল্লাহ তার ক্যারিয়ারের ৫ম অর্ধশতকটি উপহার দেওয়ার পথে ৫৩ বলে ৫২ রান করেন ৪টি চারে। নাথান এলিস পরের বলেই মুস্তাফিজুর রহমানের উইকেটটি লাভ করেন। ওভারের শেষ বলে মাহাদী হাসানের উইকেটটি নিয়ে হ্যাটট্রিক করেন তিনি।

পূর্বকোণ/কিরণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট