চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

শুরুতেই টাইগার ওপেনারদের বিদায়

নিজস্ব প্রতিবেদক

৬ আগস্ট, ২০২১ | ৭:৪৬ অপরাহ্ণ

মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। শুক্রবার (৬ আগস্ট) বৃষ্টি বাগড়ায় প্রায় এক ঘণ্টা বিলম্বে শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ।

সিদ্ধান্ত যথার্থ হয়নি অন্তত প্রথম দু’ওভারে। কারণ. তৃতীয় ওভারের মধ্যেই দু ওপেনার নাইম শেখ ও সৌম্য সরকারকে হারায় টইগাররা। ২.১ ওভারে বাংলাদেশের স্কোর ছিল মাত্র ৩ রান। বৃষ্টিভেজা উইকেট মাহমুদউল্লাহ রিয়াদের টস জিতে ব্যাটিং করাটা তাই প্রশ্নবিদ্ধ হয়েই থাকলো।

এর আগে বাজে আবহাওয়ায় সাড়ে পাঁচটার পরিবর্তে টস অনুষ্ঠিত হয় সন্ধ্যা সাতটায়। সময়ক্ষেপণ যথাসম্ভব পুষিয়ে নিতে দুই ইনিংসের মধ্যবর্তী বিরতি হবে ১০ মিনিট। এই ম্যাচে অস্ট্রেলিয়ার একাদশে এসেছে তিনটি পরিবর্তন। দলটির হয়ে এই ম্যাচে অভিষেক হচ্ছে তরুণ পেসার নাথান এলিসের।

এছাড়া একাদশে সুযোগ পেয়েছেন ব্যান ম্যাকডারমট ও ড্যান ক্রিশ্চিয়ান। একাদশ থেকে বাদ পড়েছেন জশ ফিলিপ, অ্যান্ড্রু টাই ও মিচেল স্টার্ক। জয়ের ছন্দ ধরে রাখতে এই ম্যাচে বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে।

এক নজরে দুই দলের একাদশ বাংলাদেশ :

নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়া : অ্যালেক্স ক্যারি, ব্যান ম্যাকডারমট, মিচেল মার্শ, মইসেস হ্যানরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট