চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

মেসির গন্তব্য: পিএসজি নাকি ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

৬ আগস্ট, ২০২১ | ৪:৫০ অপরাহ্ণ

লিওনেল মেসি, বলা হয়ে থাকে আধুনিক ফুটবলের দিয়াগো ম্যারাডোনা। মাত্র ক’দিন আগেই জিতলেন কোপা আমেরিকা। ব্রাজিলের মাটি থেকে নিজের ক্যারিয়ারে প্রথম বৈশ্বিক শিরোপা জয়ে মেসি নিজেই রেখেছিলেন অনবদ্য ভূমিকা। যদিও ফাইনালে স্বাগতিকদের হারিয়ে মেসিকে ট্রফি উপহার দেন আরেক আর্জেন্টাইন ডি মারিয়া। মেসির সময়টা সুখেই কাটার কথা। শোনা যাচ্ছিল বেতন প্রায় অর্ধেক কমিয়ে হলেও নিজের ‘জন্ম’ ক্লাব বার্সেলোনাতেই থেকে যাবেন তিনি। নতুন চুক্তির দ্বরপ্রান্তেই ছিল মেসি ও বার্সা। কিন্তু হঠাৎ ছন্দপতন, বার্সেলোনা জানিয়ে দিল মেসি আর তাদের নন, ফ্রি। যে কোন ক্লাবেই চাইলেই যোগ দিতে পারেন এই বিশ্ব তারকা। মেসি ভক্তদের মনে তাই প্রশ্ন জেগেছে, প্রিয় এই খেলোয়াড় কোন ক্লাবে পাড়ি জমাবেন।

হতে পারে অনেক কিছুই। মেসির মতো ফুটবলার কোন ক্লাবে চুক্তি করার পরই নিশ্চিত হওয়া যাবে তিনি কোন ক্লাবে খেলবেন। তবে খুব আলোচনা হচ্ছে ফরাসি ক্লাব পিএসজি ও ইংলিশ ক্লাব ম্যান সিটিকে ঘিরে। আনুষ্ঠানিক কোন ঘোষনা না এলেও শোনা যাচ্ছে মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে এগিয়ে নেইমারদের ক্লাব পিএসজি-ই। ফরাসি সংবাদ মাধ্যম আরএমসি স্পোর্ত বলছে, পিএসজি এরই মধ্যে মেসির এজেন্টের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছে। অন্যদিকে স্প্যানিশ মিডিয়া মার্কা জানায়, বিরাট অঙ্কের বেতনের জটিলতায় হয়ত পিএসজিও শেষ পর্যন্ত পিছু হাঁটতে পারে। সেটা হলে সম্ভাবনা বাড়বে ম্যানসিটির। শোনা যাচ্ছে আর্সেনালের নামও।

প্রসঙ্গত. মাত্র ১৩ বছর বয়সে বার্সায় নাম লেখান মেসি। ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালান ক্লাবের হয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন আর্জেন্টাইন তারকা। ক্লাবের হয়ে জিতেছেণ প্রায় ৩৪টি ট্রফি। শুধু লা-লিগা জিতেছেন ১০টি। এছাড়া সুপার কাপ ৮টি, কোপা ডেল রে ৬টি, চ্যাম্পিয়ন্স লিগ ৪টি, ক্লাব বিশ্বকাপ ৩টি ও উয়েফা সুপার ৩টি–তার ক্যারিয়ারের সেরা অর্জন। টানা ৪ বারসহ মোট ৬ বার জিতেছেন ব্যালন ডি অর-সবই বার্সার হয়ে। বিস্ময়কর হলেও সত্য, সেই মেসি আর বার্সার নন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট