চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সর্বশেষ:

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: চট্টগ্রামকে হারিয়ে শিরোপা খুলনার 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: চট্টগ্রামকে হারিয়ে শিরোপা খুলনার

ক্রীড়া প্রতিবেদক

১৮ ডিসেম্বর, ২০২০ | ৯:৩২ অপরাহ্ণ

সব জল্পনা-কল্পনার ইতি ঘটিয়ে চট্টগ্রামের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতল জেমকন খুলনা। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে মাহমুদউল্লাহর খুলনার কাছে ৫ রানে হেরেছে তারা। এর মধ্য দিয়ে টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলল জেমকন খুলনা।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করে খুলনা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রান তুলতে সক্ষম হয় গাজী গ্রুপ চট্টগ্রাম।

২ ছক্কা ও ৮ চারে সাজিয়ে ৪৮ বলে অপরাজিত ৭০* করেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ। জাকির হাসান ২৫, আরিফুল হক ২১ ও শুভাগত হোম ১৫ রান করেন। অপরদিকে, চট্টগ্রামের হয়ে নাহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট নিয়েছেন।

এর জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানেই ওপেনিং জুটি ভেঙে যায় চট্টগ্রামের। সৌম্য সরকার ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা মোহাম্মদ মিঠুনও ৭ রান নিয়ে দ্রুত প্যাভিলিয়নে ফিরলেও চট্টগ্রাম ধাক্কা খায় লিটনের বিদায়ের মধ্য দিয়ে। দলের ও আসরের সবচেয় সফল এই ব্যাটসম্যান ব্যক্তিগত ২৩ রানে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন।

এরপরও চট্টগ্রামের হয়ে লড়ে যান সৈকত আলী। কিন্তু বিধিবাম! তার ৪৫ বলে ৪টি ছক্কাসহ ৫৩ রানের ইনিংসটি টানটান উত্তেজনা দিলেও দলের হার আটকাতে পারেনি। এছাড়া শামসুর রহমান ২৩ ও মোসাদ্দেক হোসেন করেন ১৯ রান।  

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট