চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

ঝড়ো হাওয়ায় বায়তুল মোকাররম এলাকা

রাজধানীতে হঠাৎ ঝড়োবৃষ্টি, নিহত ৪

অনলাইন ডেস্ক

১৭ মে, ২০১৯ | ৯:৩৭ অপরাহ্ণ

ইফতারের পর হঠাৎ বয়ে যাওয়া ঝড়ো-বৃষ্টিতে ভেঙে পড়েছে বায়তুল মোকাররমের দক্ষিণ পাশের মুসল্লিদের নামাজ আদায় করার জন্য তৈরি করা প্যান্ডেল। এ ঘটনায় একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে।

এদিকে, উত্তর বাড্ডায় দেয়াল চাপায় তিনজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ইফতারের পরপর হঠাৎ কালবৈশাখী ঝড়-বৃষ্টি শুরু হলে এ ঘটনা ঘটে। নিহত দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- বুলবুল বিশ্বাস (২৮) ও তপন (২৭)।

জানা গেছে, আচমকা ঝড়-বৃষ্টিতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়েছে। এতে একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, ‘বায়তুল মোকাররম মসজিদ থেকে আহত ১৬ জনের মধ্যে শফিকুল (৩৮) নামে একজন মুসল্লির মৃত্যু হয়েছে। ১৫ জন মুসল্লি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতলে চিকিৎসাধীন রয়েছেন।
ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, ‘শুক্রবার দিন মসজিদে প্রচুর লোক হয়, এর মধ্যে রমজান মাস, তাই মসজিদের দক্ষিণ গেটে মুসল্লিদের নামাজের জন্য একটি প্যান্ডেল করা হয়। আজ মাগরিবের নামাজের সময় প্রবল ঝড়ে প্যান্ডেলটি ভেঙে পড়ে যায়। তখন সেখানে ১০০ থেকে ১৫০ জনের মতো মুসল্লি ছিল। ঝড়ের পর ১৪-১৫ জন মুসল্লিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে ২-৩ জনের অবস্থা গুরুতর দেখেছি।’

বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম জানান, উত্তর বাড্ডার প্রাণ সেন্টারের পাশে একটি দেয়াল ধসে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজন আহত হয়। এর মধ্যে ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ও একজনকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। তবে তিনজনই নিহত হয়েছে বলে জানতে পেরেছি। 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট