চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দ্বাদশ সংসদের তৃতীয় ও বাজেট অধিবেশন সমাপ্ত

অনলাইন ডেস্ক

৩ জুলাই, ২০২৪ | ১১:২৯ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় ও ২০২৪-২৫ অর্থবছরের বাজেট অধিবেশন শেষ হয়েছে। অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ঘোষণা পাঠ করার মাধ্যমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ চলতি অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

 

এর আগে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের সমাপনী বক্তব্য রাখেন। অধিবেশন সমাপ্তি ঘোষণার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৬ জুন ১৯৭২ সালে আজিমপুর বালিকা বিদ্যালয়ে মহিলা ক্রীড়া সংস্থার আয়োজিত ক্রীড়া অনুষ্ঠানে প্রদত্ত রেকর্ড করা ভাষণ শোনানো হয়।

 

গত ৫ জুন শুরু হওয়া এই অধিবেশন মোট কার্যদিবস ছিল ১৯টি। এ অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের বাজেটসহ ৭টি বিল পাস হয়েছে। এছাড়া তিনটি বিলের রিপোর্ট উপস্থাপন করা হয়েছে। এবার বাজেটের ওপর ২৩৬ জন সদস্য ৪০ ঘণ্টা ৪৭ মিনিট আলোচনা করেছেন। এর মধ্যে ২০২৪-২৫ অর্থবছরের বাজেটের ওপর ২২৮ জন সদস্য ৩৮ ঘণ্টা ২৫ মিনিট বক্তব্য দিয়েছেন। বিদায়ী ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর ৮ জন ২ ঘণ্টা ২২ মিনিট আলোচনা করেছেন। প্রধানমন্ত্রীর জন্য ১১৭টি প্রশ্ন জমা পড়লেও তিনি উত্তর দিয়েছেন ৬৭টির এবং মন্ত্রীদের জন্য দুই হাজার ৩০০টি প্রশ্ন জমা পড়লেও উত্তর দিয়েছেন এক হাজার ৫২২টির।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট