চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আজিজ, বেনজির ও মতিউর হাজার হাজার আছে: ফখরুল

অনলােইন

২৯ জুন, ২০২৪ | ৯:২৮ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দেশের কাঠামো ধ্বংস করে অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে। স্তম্ভিত হই যখন দেখি সাবেক সেনাপ্রধান গণতন্ত্র ধ্বংস করার জন্য জড়িত, সাবেক পুলিশপ্রধান হাজার কোটি টাকার মালিক। এ রকম আজিজ, বেনজির ও মতিউর হাজার হাজার আছে।

 

শনিবার (২৯ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

সম্প্রতি ঘোষিত তিন দিনের কর্মসূচির প্রথম দিন পালিত হয়েছে। এরপর বিভাগীয় শহর ও জেলা-উপজেলা পর্যায়ে সমাবেশ রয়েছে বিএনপির।

 

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম করতে গিয়ে আজও বিএনপির হাজার হাজার নেতাকর্মী কারাগারে রয়েছেন। কবিরা বলেছেন, মানুষের মৃত্যু হয় একবার, দুবার নয়। ভয়ে মরে যাওয়ার চেয়ে সাহস করার প্রতিরোধ করতে হবে। তাই সব অন্যায়ের প্রতিরোধ করতে হবে। আর এর জন্য তরুণদের জেগে উঠতে হবে।

 

মির্জা ফখরুল বলেন, আজ সমাবেশের মূল লক্ষ্য খালেদা জিয়ার মুক্তি। শহীদ জিয়া যখন নিজের জীবনবাজি রেখে স্বাধীনতা ঘোষণা করেন, তখন দুই শিশুসন্তানসহ গ্রেপ্তার হন খালেদা জিয়া। স্বামী যুদ্ধের ময়দানে, স্ত্রী বন্দী। তাই বলি, বেগম জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা। তিনি শুধু স্বাধীনতাযুদ্ধের সময় নয়, এ দেশের গণতন্ত্র পুনরুদ্ধারেও তার প্রধান ভূমিকা ছিল। তিনি ক্ষমতায় এসে সংসদীয় গণতন্ত্র কায়েম করেছেন।

 

তিনি বলেন, আসুন, আজ সবাই খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক হই। আজ তারেক রহমানকে মিথ্যা সাজা দিয়ে দেশান্তরি করে রাখা হয়েছে। তার মিথ্যা মামলা প্রত্যাহার চাই। সব রাজবন্দীর মুক্তি চাই। আন্দোলনে নিহত সবার ক্ষতিপূরণ চাই।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট