চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

হজে গিয়ে ৪৮ বাংলাদেশির মৃত্যু, দেশে ফিরেছেন ১৯,৪৩৯ জন‌

অনলাইন ডেস্ক

২৬ জুন, ২০২৪ | ১:১৬ অপরাহ্ণ

পবিত্র হজ পালন করতে সৌদি আরবে গিয়ে এখন পর্যন্ত ৪৮ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে দেশে ফিরেছেন ১৯ হাজার ৪৩৯ জন হাজি।

 

বুধবার (২৬ জুন) হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়ের হজ হেল্প ডেস্ক।

 

হেল্প ডেস্কের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত ৫১টি ফ্লাইটে দেশে ফিরেছেন ১৯ হাজার ৪৩৯ জন হাজি। এর মধ্যে বাংলাদেশ বিমান পরিচালনা করেছে ১৩টি, সৌদিয়া এয়ারলাইন্স ২০টি ও ফ্লাইনাস এয়ার ১৮টি ফ্লাইট পরিচালনা করেছে। হাজিদের নিয়ে শেষ ফ্লাইটটি দেশে আসবে আগামী ২২ জুলাই।

 

চলতি বছর হজ করতে গিয়ে তীব্র তাপপ্রবাহ ও অসহনীয় গরমের কারণে সৌদি আরবে মৃত্যু হয়েছে এক হাজার ৩০০ জনের বেশি। এর মধ্যে এখন পর্যন্ত ৪৮ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।‌ হজের আনুষ্ঠানিকতা শুরুর আগেই ১৭ জন বাংলাদেশির মৃত্যু হয়।

 

তবে হজ এসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসেন তছলিম জানিয়েছেন, হজ করতে গিয়ে এখন পর্যন্ত ৫০ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

 

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত বুলেটিনে ৪৮ জন মারা যাওয়ার যে তথ্য জানানো হয়েছে, তার মধ্যে ৩৬ জন পুরুষ ও ১২ জন নারী। তাদের ৩৭ জন মক্কায়, চারজন মদিনায়, ছয়জন মিনায় এবং জেদ্দায় একজন মারা গেছেন।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট