চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

পদ্মা সেতুতে এক দিনে ৫ কোটি টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক

১৫ জুন, ২০২৪ | ১১:০৪ অপরাহ্ণ

পদ্মা সেতু দিয়ে ঈদে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। শুক্রবার (১৪ জুন) সেতু দিয়ে ৪৪ হাজার ৩৩টি যান পারাপার করেছে। আর এ সময় টোল আদায় হয়েছে ৪ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

 

পদ্মা সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী (টোল) রাজন চন্দ্র বিশ্বাস জানান, টোল আদায়ের ক্ষেত্রে এটা দ্বিতীয় সর্বোচ্চ।

 

আজ শনিবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে সেতু পরিদর্শনে এসে এ তথ্য নিশ্চিত করেন সেতু বিভাগের সিনিয়র সচিব মো. মঞ্জুর হোসেন।সেতু দিয়ে পারাপার করছে প্রাইভেট কার, জিপ, মাইক্রোবাস, বাস-ট্রাক, মোটরসাইকেলসহ সব ধরনের যানবাহনই।

 

সেতু সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার ১২টা পর্যন্ত মাওয়া প্রান্ত হয়ে ২৮ হাজার ৮৯৬টি ও জাজিরা প্রান্ত হয়ে ১৫ হাজার ১৩৭টি যানবাহন পদ্মা সেতু পাড়ি দেয়। এতে সেতুর মাওয়া প্রান্তে আয় হয় ২ কোটি ৭৩ লাখ ১৮ হাজার ৫৭০ টাকা। অন্যদিকে জাজিরা প্রান্তে আয় ২ কোটি ৮ লাখ ১৯ হাজার ৩০০টাকা।

 

এর আগে পদ্মা সেতুর দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায় হয় ২০২৩ সালের ২৭ জুন। সেদিন সেতু দিয়ে ৪৩ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয় ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা, যা বর্তমানে তৃতীয় সর্বোচ্চ।

 

আর একদিনে সর্বোচ্চ ৪ কোটি  ৯০ লাখ ৬৭ হাজার ৫০ টাকা টোল আদায়ের রেকর্ড হয় চলতি বছরের ৯ এপ্রিল। এদিন মোট ৪৫ হাজার ২০৪টি যানবাহন পদ্মা সেতু পাড়ি দিয়েছিল।

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট