চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

আরও ২ মামলায় আমির খসরুর জামিন, কারা মুক্তিতে বাধা

অনলাইন ডেস্ক

২১ জানুয়ারি, ২০২৪ | ৫:২১ অপরাহ্ণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে রমনা ও পল্টন মডেল থানার পৃথক দুই মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

 

রবিবার (২১ জানুয়ারি) বিকালে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত ১০ হাজার টাকার মুচলেকায় এই আদেশ দেন। তবে ওই দুই থানার আরও দুই মামলায় জামিন না দিয়ে অধিকতর শুনানির জন্য আগামী ২৪ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

 

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেন।

 

এর আগে গত ১৮ জানুয়ারি বিকালে একই আদালত ৪ মামলায় জামিন শুনানির এই তারিখ ধার্য করেন।

 

গত ১৭ জানুয়ারি তার পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ আসামির উপস্থিতিতে জামিন শুনানি করতে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) ইস্যুর আবেদন করেন। আদালত শুনানি শেষে আসামির প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন এবং তার উপস্থিতিতে বৃহস্পতিবার জামিন শুনানির তারিখ ধার্য করেন। বৃহস্পতিবার পৃথক চার মামলায় জামিন হলেও অপর চার মামলায় নথি না থাকায় পরবর্তী শুনানির জন্য রবিবার দিন ঠিক করেন আদালত। 

জানা যায়, গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমির খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ নভেম্বর তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট