চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

আরও ১৫ বছর ক্ষমতায় থাকতে পারে আওয়ামী লীগ: মঈন খান

অনলাইন ডেস্ক

২০ জানুয়ারি, ২০২৪ | ৯:২২ অপরাহ্ণ

রাজনীতি নির্বাসনে পাঠানো হয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, এখানে শুধু ক্ষমতায় থাকার চিন্তা। এমন পরিস্থিতিতে আরও ১৫ বছর ক্ষমতায় থাকতে পারে আওয়ামী লীগ। শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘বাংলাদেশ থেকে রাজনীতি নির্বাসনে পাঠানো হয়েছে। এখানে শুধু ক্ষমতায় থাকার চিন্তা। এ অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’

 

মঈন খান বলেন,  ‘বিএনপির আন্দোলন আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে। রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে আন্দোলন কখনোই সহজ ছিল না। এটা মাথায় রেখেই পরিকল্পনা ঠিক করতে হবে। এতে হতাশার কোনো কারণ নেই। রাষ্ট্রবাহিনীকে তালেবানি হিসেবে চিত্রায়িত করেছে সরকার। কিন্তু যতই নাটক আর টালবাহানা করুক না কেন এসব করে তারা পাত্তা পাবে না’, যোগ করেন তিনি।

 

চলমান আন্দোলনে বিরোধী দলগুলো ব্যর্থ হয়নি জানিয়ে মঈন খান বলেন, ৭ জানুয়ারি ভোটের মধ্য দিয়ে আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে। বিএনপি বলে আসছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সেটা দেশে-বিদেশে প্রমাণ হয়েছে। আওয়ামী লীগ কিভাবে স্বাধীনতার শক্তি হয়, তা নিয়ে প্রশ্ন তুলে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও অন্তরে আরেক। বন্দুকের গুলি দিয়ে আরও ১৫ বছর তারা ক্ষমতায় থাকতে পারেন’।
তিনি বলেন, বিএনপি নির্বাচন ঠেকাতে পারেনি বলে মানুষ সমালোচনা করবে এটা ঠিক। কিন্তু দেশে ১৮ কোটি মানুষের মন জয় করেছে বিএনপি।
পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট