চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

ভোগ্যপণ্য নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

১৫ জানুয়ারি, ২০২৪ | ২:৫৬ অপরাহ্ণ

ভোগ্যপণ্য নিয়ন্ত্রণে রাখতে দ্রুত ব্যবস্থা নিতে নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ জানুয়ারি) মন্ত্রিসভার আনুষ্ঠানিক প্রথম বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, পণ্যের দাম বাড়লে কৃষক খুশি হয়, নাখোশ হয় ভোক্তা। সেজন্য কীভাবে বিষয়টি সামঞ্জস্য করা যায় সেই ব্যবস্থা করতে হবে।

এ সময় প্রতিটি মন্ত্রণালয়কে হিসেব করে চলতে এবং অপচয় রোধে সকলের প্রতি আহ্বান জানান সরকার প্রধান। একইসঙ্গে চক্রান্ত করে পণ্যের দাম বাড়িয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে যাতে কেউ বিক্ষুদ্ধ করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে বলেছেন তিনি।

শেখ হাসিনা বলেন, বৈরী পরিবেশের কথা মাথায় রেখে সবাইকে কাজ করতে হবে। দেশি-বিদেশি বৈরী পরিবেশ মোকাবিলা করেই এগোতে হবে। মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে।

তিনি বলেন, দেশব্যাপী অব্যাহত উন্নয়ন দেখেই মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে। জনগণের প্রত্যাশা পূরণে এখন আমাদের কাজ করতে হবে। উন্নয়নের গতিধারা ধরে রাখতে হবে।

এর আগে, এদিন সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রথম আনুষ্ঠানিক বৈঠক হয়।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারির নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২২২টিতে জয় পায় আওয়ামী লীগ। এ ছাড়া স্বতন্ত্র ৬২ জন এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। স্বতন্ত্রদের মধ্যে জয়ী হওয়া ৫৯ জনই আওয়ামী লীগই নেতা।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট