চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

কাল থেকে ব্যালট বিতরণ শুরু

অনলাইন ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০২৩ | ৭:৩৯ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট ও অন্যান্য উপকরণ সোমবার (২৫ ডিসেম্বর) থেকে রিটার্নিং কর্মকর্তাদের মধ্যে বিতরণ করা হবে।

 

রবিবার (২৪ ডিসেম্বর) সিনিয়র সহকারী সচিব এনাম উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংসদ নির্বাচনের ব্যালট পেপার, পোস্টাল ব্যালট, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের মধ্যে ২৫ ডিসেম্বর বিতরণ করা হবে।

 

জেলাভিত্তিক ব্যালট পেপার বিতরণের তারিখ ও স্থান পরিশিষ্ট-‘ক’ এ সংযুক্ত আছে। কোনো নির্বাচনী এলাকায় মামলা সংক্রান্ত বা অন্য জটিলতা থাকলে সংশ্লিষ্ট জেলার ব্যালট পেপার বিতরণের তারিখ পরিবর্তন করা হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

পরিপত্র-১৪ অনুসরণ করে সিনিয়র জেলা/জেলা নির্বাচন অফিসার অথবা অন্য কোনো কর্মকর্তাকে (সহকারী কমিশনার/ সিনিয়র সহকারী কমিশনার) দুই প্রস্থ লিখিত ক্ষমতাপত্র নিয়ে নিরাপত্তা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্যসহ সংশ্লিষ্ট প্রেসে পাঠাতে রিটার্নিং কর্মকর্তাদের অনুরোধ করা হয়। এছাড়া নিরাপত্তার স্বার্থে ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপার কাভার্ডভ্যানে পরিবহন করতে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট