চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু

অনলাইন ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০২৩ | ১১:১০ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৭৮ জনে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯০ জন।

 

শুক্রবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। অন্যদিকে, ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন এক হাজার ৭৪১ জন ডেঙ্গু রোগী।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১৯০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৭ জন। এ ছাড়া ঢাকার বাইরের ১৩৩ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ও ঢাকার বাইরে একজন করে মোট দুজনের মৃত্যু হয়েছে।

 

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৮ হাজার ৮০৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৯ হাজার ৩৯৭ জন, আর ঢাকার বাইরের দুই লাখ ৯ হাজার ৪০৬ জন।

 

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২৭০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮১ জন এবং ঢাকার বাইরের ১৮৯ জন। গত ১ জানুয়ারি থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ১৫ হাজার ৩৮৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৭ হাজার ৯১৭ জন এবং ঢাকার বাইরের দুই লাখ সাত হাজার ৪৬৭ জন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট