চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদানের ঘোষণা

অনলাইন ডেস্ক

৮ ডিসেম্বর, ২০২৩ | ৫:৪২ অপরাহ্ণ

আজ অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার জন্মদিন। ৮ ডিসেম্বর ৩০তম জন্মদিনে পা রেখেছেন এই অভিনেত্রী। এ দিনই আনুষ্ঠানিকভাবে “মরণোত্তর দেহদান” করার ঘোষণা দিচ্ছেন তিনি। জানিয়েছেন, কেন তিনি দেহদান বিষয়ে আগ্রহী হলেন।

স্পর্শিয়া বলেন, “আমার শরীরটুকু মৃত্যুর পরেও যেন কাজে লাগে, সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে, সেটা স্থানান্তর হবে অন্য শরীরে। যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে।”

তিনি আরও বলেন, “শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গপ্রত্যঙ্গ ঠিক থাকবে সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে; এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয় সেটাও আমি চাই।”

ইতোমধ্যে দেহদানের বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলাপ চূড়ান্ত করেছেন অর্চিতা স্পর্শিয়া। তার মৃত্যুর পর দাফন নয়, মরদেহ নিয়ে যাবে ঢাকা মেডিকেল।

দেহদান প্রসঙ্গে অভিনেত্রী আরও বলেন, “আমার এই ঘোষণার ফলে যদি সাধারণ মানুষ দেহদানে অনুপ্রেরণা পায়, সেটাও আমার সার্থকতা।”

একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন দিয়ে ২০১১ সালে মিডিয়ায় পা ফেলেন অর্চিতা স্পর্শিয়া। শাকিব খানের সঙ্গে “নবাব এলএলবি”, আসাদুজ্জামান আবীরের সঙ্গে “কাঠবিড়ালী”, তারিক আনাম খানের সঙ্গে “আবার বসন্ত”সহ একাধিক চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন এই অভিনেত্রী।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট