চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

এখনও সময় আছে মানে মানে বিদায় হোন: ফখরুল

অনলাইন ডেস্ক

৭ অক্টোবর, ২০২৩ | ১১:১২ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনেক কষ্ট দিয়েছেন মানুষকে। আর নয়, এখনও সময় আছে মানে মানে বিদায় হোন। যে অপকর্ম করেছেন, এর জবাবদিহি হয়তো একসময় করতে হবে। তার আগেই যদি সসম্মানে বিদায় হতে চান তাহলে এখনও সময় আছে। ডিগবাজি খেয়ে কোনো লাভ নাই। রাজনৈতিকভাবে আপনার সময় শেষ হয়ে গেছে। মানে মানে কেটে না পড়লে জনগণ ক্ষমা করবে না।

 

শনিবার (৭ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শিক্ষক কর্মচারী ঐক্য জোটের আয়োজনে শিক্ষক মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। চাকরি জাতীয়করণের দাবিতে এবং শিক্ষক-কর্মচারী নির্যাতন ও চাকরিচ্যুতির প্রতিবাদে এ সমাবেশ হয়।

 

তিনি বলেছেন, পুরো দেশ দুঃশাসনের মধ্যে পড়েছে। এ থেকে মুক্তি পেতে মার্কিন নিষেধাজ্ঞা, ভিসা নীতির ওপর নির্ভর করলে চলবে না। অবৈধ সরকারকে কেউ সরিয়ে দিতে আসবে না। দেশের জনগণকেই সেটা করতে হবে।

 

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা ভালো কথা, শান্তির কথা শুনছে না। চোরা শুনে না ধর্মের কাহিনী। কথা শোনানোর জন্য যা কিছু দরকার তাই করতে হবে। দানবীয় সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সমগ্র জাতিকে এগিয়ে আসতে হবে, সকল মানুষকে রাজপথে সোচ্চার হতে হবে।

 

বিএনপি মহাসচিব বলেন, ভিসা নীতির কারণে ক্ষমতাসীনদের মধ্যে আতঙ্কের ছাপ স্পষ্ট হচ্ছে। যারা দুর্নীতি করেছে, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড করেছে, বিচারক হয়ে দলীয়ভাবে বিচার করছে তারা সবাই এখন আতঙ্কিত। সবচেয়ে বেশি আতঙ্কের ছাপ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার মুখে। রং হেডেড পারসন আরও রং হেডেড হয়ে গেছেন। রং হেডেড পারসন যদি আরও রং হেডেড হয়, তাকে কী বলে? উন্মাদ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট