চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দক্ষিণ জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ২৫ জন নতুন মুখ

বেশ কিছু সাবেক ছাত্রনেতাকে পদ দিয়ে মূল্যায়ন

নিজস্ব প্রতিবেদক

৫ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:২৩ অপরাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আগের কমিটির ৫০ জন এবং নতুন মুখ রয়েছেন ২৫ জন। যাদের মধ্যে বেশ কিছু ছাত্রনেতাকেও পদ দিয়ে মূল্যায়ন করা হয়েছে। এছাড়া সংসদ সদস্যদের নির্বাহী সদস্য করা হয়েছে। একইসাথে ইঞ্জিনিয়ার আবছার উদ্দিনকে ১ নম্বর সদস্য করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ২৭ সদস্যের উপদেষ্টা পরিষদও ঘোষণা করা হয়।

 

কমিটিতে ১১ জন সহসভাপতি, ৩ জন যুগ্ম সম্পাদক, সম্পাদকম-লীর সদস্য ২৩ জন এবং ৩৬ জন নির্বাহী সদস্য রয়েছে। গতকাল (সোমবার) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দেন।  কমিটিতে সভাপতি পদে রয়েছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে মফিজুর রহমানের নাম আগেই ঘোষণা করা হয়েছিল।

 

সহ-সভাপতি এস এস আবুল কালাম, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, হাবিবুর রহমান, আবু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, মুজিবুর রহমান সিআইপি, এডভোকেট মুজিবুল হক, মো. কাশেম, মো. নাসির উদ্দিন, আইয়ুব আলী।

 

যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, এডভোকেট জহির উদ্দিন, মোসলেহ উদ্দিন মনসুর। আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মির্জা কছির উদ্দিন, কৃষি ও সমবায় সম্পাদক গোলাম ফারুক ডলার, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকে মো. আবদুর রহিম, দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, ধর্ম সম্পাদক মাহবুবুর রহমান শিবলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আমানুর রশিদ হিরু, মহিলা বিষয়ক সম্পাদক খালেদা আক্তার চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, যুব ও ক্রীড়া সম্পাদক মো. ফারুক, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক আবসার উদ্দিন সেলিম, শিল্প ও বাণিজ্য সম্পাদক আনিসুজ্জামন চৌধুরী রনি, শ্রম সম্পাদক খোরশেদ আলম, সাংস্কৃতিক সম্পাদক জয়নুল আবেদিন জুনু, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক তিমির বরণ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ আঙ্গুর, আ ন ম টিপু সুলতান, হায়দার আলী রনি, উপ-দপ্তর সম্পাদক জসিম উদ্দীন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু।

 

সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রফেসর ড. আবু রেজা মুহম্মদ নেজামুদ্দীন নদভী, চেমন আরা তৈয়ব, নুরুল কাইয়ুম খান, সিদ্দিক আহমেদ, আবদুল মোতালেব, আ ক ম শামসুজ্জামান চৌধুরী, রাশেদ মনোয়ার, দেবব্রত দাশ, বিজন চক্রবতী, আবদুল্লাহ কবির লিটন, মাস্টার ফরিদুল আলম, আবদুল মালেক, আবু সৈয়দ, ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, ড. জমির সিকদার, মো. শহীদুল কবির সেলিম, শাহাদাত হোসেন, গোলাম সরওয়ার মুরাদ, ইঞ্জিনিয়ার মুনির উদ্দিন আহমদ, অধ্যক্ষ সরওয়ার আলম চৌধুরী, মোজাহেরুল আলম চৌধুরী, ডা আ ম ম মিনহাজুর রহমান, আবু সালেহ চৌধুরী, জান মোহাম্মদ সিকদার, মো. সালাউদ্দীন সাকিব, মো. নাছির উদ্দিন, মুজাহিদ বিন কায়সার, আব্দুল কৈয়ুম চৌধুরী, নঈমুল হক পারভেজ, মো. খোরশেদ আলম, রূপ কুমার নন্দী খোকন, ডা. নাছির উদ্দীন মাহমুদ।

 

২৭ সদস্যের উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন ইঞ্জিনিয়ার আবছার উদ্দিন, বেগম হাসিনা মান্নান, সামশুদ্দিন আহম্মদ (পটিয়া), কাজী আবু তৈয়ব, আহমদ হোসেন, এম এ জাফর, এম এন ইসলাম, সামশুদ্দিন আহমদ (আনোয়ারা), বীর মুক্তিযোদ্ধা আবু জাফর চৌধুরী, মোহাম্মদ আলী, আবু সাঈদ চৌধুরী, অধ্যাপক ড. শাহাদাত হোসেন, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. এ এইচ এম সেলিম উল্লাহ, আবু জাফর, আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, মাহবুব আলম, মাহফুজুল হক চৌধুরী, এরশাদুল হক ভুট্টু, দেলোয়ার হোসেন, আহমদ আলী জাহাঙ্গীর, লায়ন নজরুল ইসলাম, এ ভোকেট কামরুন নাহার, মো. মজিবুর রহমান, অধ্যাপক আবদুর রহিম, মাস্টার সিরাজুল ইসলাম এবং এ এম মাহবুব চৌধুরী।

 

পূর্বকোণ/আরডি

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট